Logo
Logo
×

জাতীয়

‘ভারতের মুদ্রানীতি চালুর মাধ্যমে বাংলাদেশকে শোষণে ষড়যন্ত্র হচ্ছে’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৩ জুন ২০২৪, ০৮:২১ পিএম

‘ভারতের মুদ্রানীতি চালুর মাধ্যমে বাংলাদেশকে শোষণে ষড়যন্ত্র হচ্ছে’

জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান। ছবি : সংগৃহীত

সম্প্রতি আওয়ামী লীগ সরকারের ভারত সফর ও ঢাকা-দিল্লির নতুন চুক্তি প্রসঙ্গে জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান বলেছেন, ভারতের মুদ্রানীতি চালুর মাধ্যমে বাংলাদেশকে শোষণ করার ষড়যন্ত্র হচ্ছে। এই সরকার (আওয়ামী লীগ) ক্ষমতায় থাকলে ভবিষ্যতে টাকার পরিবর্তে ভারতীয় রুপিতে দেশ চালাবে।

রোববার সকালে পল্টনের শফিউল আলম প্রধান মিলনায়তনে ‘পলাশী দিবসের শিক্ষা ও আজকের বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

রাশেদ প্রধান বলেন, ভারত তাদের নিজেদের সুবিধার জন্য বাংলাদেশের সড়ক পথ এবং রেলপথ ব্যবহার করবে। বাংলাদেশের সমুদ্রসীমা গবেষণার নামে বাংলাদেশের সমুদ্র সম্পদ লুট করার জন্য সমুদ্র চুক্তি করা হয়েছে। তথ্য হ্যাকিং ও অতিরিক্ত অর্থ আত্মসাতের জন্য বাংলাদেশের ইন্টারনেট সেবা ভারত নিয়ন্ত্রণ করার ষড়যন্ত্র করছে। বাংলাদেশের সাথে সুনীল অর্থনীতির নামে ভারত বাংলাদেশের স্থলবন্দরগুলো বিনা শুল্কে ব্যবহার করতে চায়। 

তিনি বলেন, স্বাধীন বাংলাদেশের ভাগ্যের নির্মম পরিহাস- বাংলার মেহনতি মানুষের ওপর পূর্ব পাকিস্তানের শোষণ-নিপীড়নের প্রতিবাদ করতে গিয়ে লাখো শহিদের রক্তের বিনিময়ে আমরা বাংলাদেশ পেয়েছি; কিন্তু আজ সেই ভারতীয় শোষণ-নিপীড়ন আর কর্তৃত্ব নির্ভর হয়ে উঠছে বাংলাদেশ! কোথায় আজ আমাদের মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ? সুতরাং সার্বভৌমত্ব রক্ষায় দেশবাসী হুঁশিয়ার থাকবেন। 

নজরুল ইসলাম বাবলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, হাজী মো. হাসমত উল্লাহ, জাগপা ঢাকা মহানগর সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু, যুগ্ম আহ্বায়ক মনোয়ার হোসেন, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুব জাগপা নেতা সাহাবুউদ্দিন সাবু, জনি নন্দী প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম