Logo
Logo
×

জাতীয়

সব গণতান্ত্রিক আন্দোলনে অবদান রেখেছে আ.লীগ: খাদ্যমন্ত্রী

Icon

নওগাঁ  প্রতিনিধি

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ১০:০৫ পিএম

সব গণতান্ত্রিক আন্দোলনে অবদান রেখেছে আ.লীগ: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি : যুগান্তর

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, গণমানুষের মুক্তির লক্ষ্যে আওয়ামী লীগ ৭৫ বছর ধরে কাজ করে যাচ্ছে। বায়ান্ন থেকে স্বাধীনতা সংগ্রাম সব গণতান্ত্রিক আন্দোলনে অবদান রেখেছে আওয়ামী লীগ।

শনিবার বিকালে নওগাঁ জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সম্মেলন কক্ষে আওয়ামী লীগের প্রতিষ্ঠার ৭৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটে। এ দলের জন্মকাল থেকে শুরু করে ৭৫ বছরের অর্জন  সেই সত্যের সাক্ষ্য বহন করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে পঞ্চম বারের মতো রাষ্ট্রক্ষমতায় আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, তরুণ প্রজন্মকে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস ঐতিহ্য সম্পর্কে জানাতে হবে। সেজন্য তরুণ ও শিশু কিশোরদের কাছে বাংলাদেশের জন্মের ইতিহাস, গৌরবোজ্জ্বল বর্তমান বিশেষ করে তলাবিহীন ঝুড়ি থেকে মধ্যম আয়ের দেশে উত্তরণের  ইতিহাস তুলে ধরতে হবে।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয় বছরব্যাপী নওগাঁর জেলা সদরসহ ১১ উপজেলায় যথাযথ মর্যাদায় বর্ণিল আয়োজনে আওয়ামী লীগের প্লাটিনাম জুবলির আনন্দ শোভাযাত্রা ,তৃণমূল পর্যায়ের ত্যাগী আওয়ামী লীগের নেতাকর্মীদের সংবর্ধনা, রচনা প্রতিযোগিতা, বৃক্ষরোপণ কর্মসূচি এবং আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেকের সভাপতিত্বে পরিকল্পনা প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার, নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল, নওগাঁ ৪ আসনের সংসদ সদস্য ব্রোহানি সুলতান গামা, নওগাঁ ৬ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, নওগাঁ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ খালেক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স ম জাভেদ জাহাঙ্গীর সোহেল, বিভাস মজুমদার গোপাল সভায় বক্তব্য রাখেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম