Logo
Logo
×

জাতীয়

অবসরে গেলেন ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি জমাদার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ০৯:২৯ পিএম

অবসরে গেলেন ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি জমাদার

অবসরে গেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. আবু আহমেদ জমাদার। বৃহস্পতিবার তার শেষ কর্মদিবস উপলক্ষ্যে তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। 

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আপিল বিভাগের বিচারপতি জাহাঙ্গীর হোসেন, ট্রাইব্যুনালের সদস্য বিচারক এএইচএম হাবিবুর রহমান ভূঁইয়া। বিদায়ী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের জ্যেষ্ঠ সদস্য হাইকোর্ট বিভাগের বিচারপতি কেএম হাফিজুল আলম। স্বাগত বক্তব্য দেন ট্রাইব্যুনালের রেজিস্ট্রার এমএলবি মেছবাহ উদ্দিন আহমেদ।

বক্তব্য রাখেন- আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মোখলেসুর রহমান বাদল, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার চিফ কো-অর্ডিনেটর এম সানাউল হক, ভারপ্রাপ্ত চিফ প্রসিকিউটর সৈয়দ হায়দার আলী, সিনিয়র প্রসিকিউটর সৈয়দ রেজাউর রহমান। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রাইব্যুনালের ডেপুটি রেজিস্ট্রার নাজমুন নাহার সুমি। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ট্রাইব্যুনালের ডেপুটি রেজিস্ট্রার গৌতম মল্লিক, সিনিয়র ল’ রিসার্চ অফিসার শাহীন আক্তার, সিনিয়র ল’ রিসার্চ অফিসার শেখ সাদী রহমান, তদন্ত সংস্থা, প্রসিকিউশন এবং ট্রাইব্যুনালের বিভিন্ন পর্যায়ের কর্মচারীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

বিচারপতি মো. আবু আহমেদ জমাদার একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান হিসেবে ২৭ ফেব্রুয়ারি দায়িত্ব নেন। তার এই দীর্ঘ পদযাত্রায় তিনি তার মেধা, দক্ষতা, প্রজ্ঞা দিয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে রেখেছেন অসামান্য অবদান।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম