Logo
Logo
×

জাতীয়

ঈদযাত্রায় মোটরসাইকেল চলাচল নিয়ে যা জানাল ট্রাফিক বিভাগ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুন ২০২৪, ০১:৫৫ পিএম

ঈদযাত্রায় মোটরসাইকেল চলাচল নিয়ে যা জানাল ট্রাফিক বিভাগ

মহাসড়কে মোটরসাইকেল চলাচল। ছবি : সংগৃহীত

ঈদ আসলেই মহাসড়কে বাড়ে অতিরিক্ত গাড়ির চাপ। বিশেষ করে কুরবানির সময় পশুবাহী যান মহাসড়কসহ রাজধানীর ভেতরে প্রবেশ করার কারণে দেখা দেয় তীব্র যানজট। তাই ঈদযাত্রা স্বাভাবিক এবং দুর্ভোগহীন রাখতে বেশ কিছু জরুরি নির্দেশনা দিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ। 

পাশাপাশি মোটরসাইকেল চলাচলে কড়াকড়ির নির্দেশনা এবং রাস্তা থেকে দূরপাল্লার বাসে যাত্রী তোলার বিষয়েও হুঁশিয়ারি দিয়েছে পুলিশের এই বিভাগ। 

বুধবার ঈদুল আজহা উপলক্ষে ডিএমপির ট্র্যাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান গণমাধ্যমকে এসব নির্দেশনার কথা জানান।

তিনি বলেন, কুরবানির পশু বহন করা প্রতিটি গাড়ির সামনে ব্যানার বাধ্যতামূলক লাগাতে হবে। গাড়িটি কোন হাটে যাবে তা স্পষ্ট লেখা থাকতে হবে। হাটের বাইরে কেউ কুরবানির পশু নিয়ে দাঁড়াতে পারবে না।

বেপরোয়া মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে তিনি বলেন, দেখা যায় মহাসড়কে মোটরসাইকেল চালকরা বেপরোয়া চলাচল করে। এতে যেমন দুর্ঘটনা ঘটে, তেমনি হতাহত হন। বিশেষ করে ঈদের সময় দুর্ঘটনার হার অনেক বাড়ে। তাই মোটরসাইকেল চালকদের এবার নজরদারিতে রাখা হবে। 

তিনি আরও বলেন, ঢাকা মহানগরী থেকে ছেড়ে যাওয়া কোনো দূরপাল্লার বাস রাস্তা থেকে যাত্রী তুলতে পারবে না। বাড়তি ভাড়ার বিষয়টি তদারকির জন্য প্রতিটি টার্মিনালে ম্যাজিস্ট্রেট থাকবে বলেও জানান ডিএমপি ট্রাফিকের অতিরিক্ত কমিশনার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম