Logo
Logo
×

জাতীয়

মেধাবীরাও দুর্নীতিবাজদের পক্ষে কাজ করে: দুদক চেয়ারম্যান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১০:২৯ পিএম

মেধাবীরাও দুর্নীতিবাজদের পক্ষে কাজ করে: দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশন (দুদক) মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন দৈনিক যুগান্তরের জ্যেষ্ঠ প্রতিবেদক মিজান চৌধুরী। সোমবার কমিশনের প্রধান কার্যালয়ে দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ মিজান চৌধুরীর হাতে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেন। 

এ সময় উপস্থিত ছিলেন দুদকের কমিশনার (তদন্ত) মো. জহিরুল হক, কমিশনার (অনুসন্ধান) মোছাম্মদ আছিয়া খাতুন ও সচিব খোরশেদা ইয়াসমীন।

দুদক চেয়ারম্যান বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার পর বলেন, দুর্নীতিকে কাঙ্ক্ষিত পর্যায়ে এবং দুর্নীতিবাজদের শাস্তির বিষয়টি নিশ্চিত করতে হবে। দুর্নীতিবাজরা তাদের প্রতিষ্ঠানে দেশের মেধাবী লোকজন নিয়োগ দেয়, যাতে দুর্নীতি প্রকাশ্যে না আসে। আর মেধাবীরাও তাদের পক্ষে কাজ করছে। আগে এ বিষয়টি ছিল না। 

তিনি বলেন, অন্যান্য অপরাধের তুলনায় দুর্নীতির অপরাধ প্রমাণ করা কঠিন। জনশ্রুতি আছে কিছু মানুষ দুর্নীতিবাজ। তাদের প্রতিষ্ঠানে যারা দুর্নীতি করছে তারা সংশ্লিষ্ট মালিকের দুর্নীতি আড়ালের চেষ্টা ও সহযোগিতা করছে কি-না সেটিও দেখতে  হবে। 

দুদক চেয়ারম্যান বলেন, আমরা দেখছি সবাই ছেড়ে দিয়ে বসে আসে যে, দুর্নীতি দমন কমিশন (দুদক) কী করে দেখি। শুধু আইন দিয়ে দুর্নীতি দমন করা যাবে না।

এবার ২০২০ ও ২০২১-এ দুবছরের বিজয়ীদের একসঙ্গে পুরস্কৃত করা হয়েছে। ২০২০ সালে প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরিতে পুরস্কৃতরা হলেন-দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সানাউল্লাহ সাকিব ও দৈনিক কালের কণ্ঠের পটুয়াখালী জেলা প্রতিনিধি এএইচএম শহীদুল হক। 

ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন এটিএন বাংলার বিশেষ প্রতিনিধি মাহবুব কবির চপল, মাছরাঙা টিভির বিশেষ প্রতিনিধি কাওসার সোহেলী ও ডিবিসি নিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক আদিত্য আরাফাত।

২০২১ সালে প্রিন্ট ও অনলাইন মিডিয়া ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন-ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক আদনান রহমান, কালের কণ্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক জিয়াদুল ইসলাম ও জাগো নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল হক পাটোয়ারী। 

একই বছরে ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন জ্যেষ্ঠ প্রতিবেদক আব্দুল্লাহ আল রাফি, মাছরাঙা টিভির বিশেষ প্রতিনিধি নুর সিদ্দিকী ও স্টাফ রিপোর্টার আনোয়ার হোসেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম