Logo
Logo
×

জাতীয়

‘মাদকাসক্তদের ৮০% তরুণ’

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১০ জুন ২০২৪, ১২:২৩ এএম

‘মাদকাসক্তদের ৮০% তরুণ’

আহ্ছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দের তথ্য অনুযায়ী সেখানে চিকিৎসা নিতে আসা মাদকাসক্তদের ৮০ ভাগই তরুণ। গত এক বছরে চিকিৎসা নিতে আসাদের ওপর জরিপ চালিয়ে এ তথ্য পেয়েছে আহসানিয়া মিশনের এ প্রতিষ্ঠানটি। 

রোববার দুপুরে মুন্সিগঞ্জের শ্রীনগরের আলমপুরে অবস্থিত আহ্ছানিয়া হেনা আহমেদ মনোযত্ন কেন্দ্রে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রটি ম্যানেজার দীপক হাসদাক এবং সিনিয়র কাউন্সিলর আবু হাসান মন্ডল। সর্বনাশা মাদকের মরণ ছোবলে আক্রান্ত তরুণ ও যুবসমাজের নানা সমস্যা তুলে ধরেন তারা। 

তারা আরও বলেন, চিকিৎসা কেন্দ্রটি সকল আধুনিক সুযোগসুবিধার পাশাপাশি শীতাতাপ নিয়ন্ত্রিত। এছাড়াও কেন্দ্রটির বিশেষ সুবিধা হচ্ছে কেন্দ্রের সঙ্গেই অবস্থিত হেনা আহমেদ হাসপাতাল থেকে কেন্দ্রে চিকিৎসারত মাদকনির্ভরশীল ও মানসিক রোগীদের প্রাথমিক ও জরুরি স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। 

এসময় কেন্দ্রে চিকিৎসারত দুই রোগী তাদের মাদকনির্ভশীল জীবন ও চিকিৎসারত জীবন সম্পর্কে অনুভূতি প্রকাশ করেন। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০২১ সালের ৯ ফেব্রুয়ারি এই কেন্দ্রটির যাত্রা শুরু হয়। তবে ২০২৩ সালের ৮ জুলাই স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এই কেন্দ্রের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। ২০২১ সাল থেকে বর্তমান পর্যন্ত ১০৮ জন রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেছে। যাদের মধ্যে প্রায় ৮০% ছিল তরুণের সংখ্যা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম