Logo
Logo
×

জাতীয়

অসুস্থ গরুর মাংস বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা

Icon

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১০ মে ২০২৪, ০৭:৩০ পিএম

অসুস্থ গরুর মাংস বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে অসুস্থ গরু জবাই ও পরিবহণ করে অন্য জায়গায় বিক্রির উদ্দেশে নিয়ে যাওয়ায় পথে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার রাতে উপজেলার রহনপুর পৌর এলাকার বেলিব্রিজ এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার নিশাত আনজুম অনন্যা।

জানা গেছে, এলাকাবাসীর হাতে আটক হয় এজাবুল ও টুটুল নামে দুই মাংস ব্যবসায়ী। পরে আটক দুই ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই গরু মাংসগুলো জব্দ করা হয়।
মাংস ব্যবসায়ী এজাবুল জেলার নাচোল উপজেলার করমজা গ্রামের আবুল হোসেন ও টুটুল একই উপজেলার বেনীপুর গ্রামের তোফাজ্জল হকের ছেলে।

স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার বিকালে উপজেলার বাঙ্গাবাড়ি ইউনিয়নের শিশাটোলা গ্রাম থেকে একটি অসুস্থ গরু জবাই করে পিকআপযোগ অন্য জায়গায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। পথে রহনপুর পৌর এলাকার বেলিব্রিজ এলাকায় পিকআপটি আটক করে এলাকাবাসী। পরে প্রাণিসম্পদ কর্মকর্তা উপস্থিত হয়ে পরীক্ষা শেষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন।

গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত আনজুম অনন্যা জানান, স্থানীয় পশু সম্পদ অফিস থেকে অনুমতি না নিয়েই অসুস্থ গরু জবাই করে বিক্রির অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রির অপরাধে দুই মাংস ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা জরিমানা এবং মাংসগুলো জব্দ করা হয়। পরে জব্দ করা মাংস মাটির নিচে পুঁতে ফেলা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাউসার আলী জানান, অসুস্থ গরুর মাংসের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে। ফলাফল এলেই গরুটি কী রোগে আক্রান্ত ছিল তা জানা যাবে। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম