Logo
Logo
×

জাতীয়

বিমা খাতে অনিয়ম, সোনালী লাইফে প্রশাসক নিয়োগ

Icon

যুগান্তর প্রতিবেদন 

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৪, ১২:৪২ এএম

বিমা খাতে অনিয়ম, সোনালী লাইফে প্রশাসক নিয়োগ

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী লাইফ ইন্স্যুরেন্সের বর্তমান পরিচালনা পর্ষদকে ছয় মাসের জন্য বরখাস্ত করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

একই সঙ্গে প্রতিষ্ঠানটিতে প্রশাসক নিয়োগ করেছে আইডিআরএ। প্রশাসক হিসাবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এসএম ফেরদৌস। 

রোববার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে। আইডিআরএ’র পরিচালক (আইন) মোহা. আব্দুল মজিদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বৃহস্পতিবার এ বিষয়ে জানানো হয়।

আদেশে বলা হয়, বিমাকারী ও বিপুলসংখ্যক গ্রাহকের স্বার্থরক্ষার জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোনালী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বরখাস্ত ও প্রশাসক নিয়োগের এ আদেশ রোববার থেকে কার্যকর হয়েছে।

আইডিআরএ আরও জানিয়েছে, নিয়োগপ্রাপ্ত প্রশাসক কর্তৃপক্ষের কাছে শিগগিরই একটি প্রতিবেদন জমা দেবেন। পাশাপাশি বিমা পলিসি ইস্যুসহ সব ধরনের কার্যক্রম পরিচালনা করবেন।

নিয়োজিত নতুন প্রশাসক কর্তৃপক্ষের কাছ থেকে নির্ধারিত মাসিক সম্মানি ও প্রযোজ্য ক্ষেত্রে ভাতা পাবেন। এছাড়া দ্রুততম সময়ের মধ্যে একটি যোগ্য দেশি বা বিদেশি নিরীক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের পূর্ণাঙ্গ নিরীক্ষা সম্পন্ন করার নির্দেশ দিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম