Logo
Logo
×

জাতীয়

শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল কবে?

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১২ এপ্রিল ২০২৪, ১২:১৩ পিএম

শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল কবে?

ফাইল ছবি

অষ্টাদশ শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল চলতি মাসের শেষে প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। সে অনুযায়ী কাজ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। 

এনটিআরসিএ সচিব মো. ওবায়দুর রহমান এ বিষয়ে বলেছেন, ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল চলতি মাসের শেষে প্রকাশের পরিকল্পনা রয়েছে। সে অনুযায়ী আমরা কাজ করছি। কোনো কারণে তা সম্ভব না হলে মে মাসের শুরুতে প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

গত ১৫ মার্চ ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওইদিন সকালে স্কুল-২ ও স্কুল পর্যায়ের পরীক্ষা এবং বিকালে কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষার জন্য প্রায় ১৮ লাখ ৬৫ হাজার চাকরিপ্রার্থী আবেদন করেছেন। প্রার্থীদের মোট তিন ধাপে-প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। এরপর চূড়ান্ত ফল প্রকাশ করা হবে। 

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফলের ভিত্তিতে বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক নিয়োগে সুপারিশ করে এনটিআরসিএ। ২০১৫ সালের আগ পর্যন্ত এনটিআরসিএ শুধু সনদ প্রদান করতো। সনদের ভিত্তিতে নিয়োগ দিত শিক্ষাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটি।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম