Logo
Logo
×

জাতীয়

নির্বিঘ্নে চলাচলে হাইকোর্ট ক্রসিংয়ের বামের লেনে আইল্যান্ড নির্মাণের উদ্যোগ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪, ১১:৫৬ পিএম

নির্বিঘ্নে চলাচলে হাইকোর্ট ক্রসিংয়ের বামের লেনে আইল্যান্ড নির্মাণের উদ্যোগ

ঈদকে সামনে রেখে সড়কে নির্বিঘ্নে যানবাহন চলাচলের জন্য হাইকোর্ট ক্রসিংয়ের বামের লেনে আইল্যান্ড নির্মাণের উদ্যোগ নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও মেট্রোরেল কর্তৃপক্ষ। ট্রাফিক-রমনা বিভাগের সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-শাহবাগ জোন) শেখ মুত্তাজুল ইসলাম যুগান্তরকে শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হাইকোর্ট ক্রসিং রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর চলাচল এবং সচিবালয় ও পুলিশ সদর দপ্তরের যাতায়াতের রুট হিসেবে ব্যবহৃত হয়। বাংলাদেশ সুপ্রিম কোর্টের মাজার গেট থেকে বিচারপতি, আইনজীবী ও জনসাধারণের প্রচুর গাড়ি ও রিকশা উল্টো দিক দিয়ে বের হয়ে এই ক্রসিংয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে। সুপ্রিম কোর্টের মাজার গেটের সামনে থেকে বামের লেনে গাড়ি চলাচলে শৃঙ্খলা ফেরানোর লক্ষ্যে মেট্রোরেল কর্তৃপক্ষের সঙ্গে আইল্যান্ড নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে সড়কে যানবাহনের চাপ বেড়ে যায়। এ জন্য ডিএমপির ট্রাফিক বিভাগের উদ্যোগে রাস্তার ছোট-খাটো সংস্কার কাজ করে শৃঙ্খলা ফেরাতে কাজ করা হচ্ছে। কাজটি সিটি কর্পোরেশনের হলেও ডিএমপির ট্রাফিক বিভাগ ঈদে ঘরে ফেরা মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতেই এই উদ্যোগ নিয়েছে ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম