Logo
Logo
×

জাতীয়

শুদ্ধাচার সভায় বক্তারা

স্বচ্ছতা নিশ্চিতে তথ্য প্রাপ্তি সহজ করার বিকল্প নেই

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ মার্চ ২০২৪, ০৯:৫৭ পিএম

স্বচ্ছতা নিশ্চিতে তথ্য প্রাপ্তি সহজ করার বিকল্প নেই

স্বচ্ছতা নিশ্চিত করতে তথ্য প্রাপ্তি সহজ করার বিকল্প নেই। সরকারি চাকরিজীবীরা টাকার বিনিময়ে জনগণকে সেবা বিক্রি করছেন। সেই জনগণ যাতে কোনোভাবেই বঞ্চিত না হয় সেদিকে সবাইকে সচেতন থাকতে হবে। একই সঙ্গে নিজের কাজটি নিজেকেই সুচারুভাবে করতে হবে। তাহলে মানুষ ও দেশের জন্য দায়িত্ব পালন করা হবে। প্রতিষ্ঠিত হবে সুশাসন। শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা ২০২৩-২৪ বাস্তবায়নে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে বিভাগীয় অংশীজন সভায় বক্তারা এসব কথা বলেন। সোমবার বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) সম্মেলন কক্ষে। 

ঢাকা বিভাগের এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন। বক্তব্য দেন বিবিএস’র মহাপরিচালক মিজানুর রহমান, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম সচিব আনোয়ার উল্লাহসহ অংশগ্রহণকারী বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগ ও গণমাধ্যমের কর্মকর্তারা। 

ড. শাহনাজ আরেফিন বলেন, সরকারি কর্মকর্তারা জনগণের কষ্টের টাকায় বেতন নেয়। সেবা করার বিনিময়ে জনগণ টাকা দেন। এখানে সম্পর্কটা ক্রেতা ও বিক্রেতার। কেননা জনগণ টাকার বিনিময়ে সেবা নেন। আমরা সেবা বিক্রি করি। তাহলে সেখানে গাফিলতি থাকা কাম্য হতে পারে না। সুশাসন প্রতিষ্ঠা না হলে সমাজে অরাজকতা সৃষ্টি হবে। সেই অরাজকতার শিকার হবো সবাই। তাই নিজের দায়িত্বটা সঠিকভাবে পালন করতে হবে। তিনি আরও বলেন, তথ্য জানাটা জনগণের অধিকার। স্বছতা ও জবাবদিহিতা নিশ্চিতে তথ্য প্রাপ্তি সহজ করতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম