Logo
Logo
×

জাতীয়

সাংবাদিক সাব্বিরের ওপর হামলা, অভিযুক্তদের দ্রুত গ্রেফতার দাবি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০২৪, ০৯:১৫ পিএম

সাংবাদিক সাব্বিরের ওপর হামলা, অভিযুক্তদের দ্রুত গ্রেফতার দাবি

দৈনিক সময়ের আলোর নিজস্ব প্রতিবেদক সাব্বির আহমেদের ওপর হামলার সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। 

ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের আয়োজনে রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। 

এ সময় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকরা কারো প্রতিপক্ষ নয়। তারা অন্যায়-অসঙ্গতি তুলে ধরেন। আর এসব তুলে ধরতে গিয়ে সারাদেশে গণমাধ্যমকর্মীদের ওপর একের পর এক হামলার ঘটনা ঘটছে। অথচ কোনো হামলারই বিচার হচ্ছে না। যার কারণে এসব হামলার ঘটনা ঘটেই চলছে। অবিলম্বে সাব্বিরসহ সাংবাদিকদের ওপর হওয়া সব হামলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান নেতৃবৃন্দ। 

ফোরামের সভাপতি জিএম ফয়সাল আলম এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক রাশেদুল হক। 

আরও পড়ুন: তিতুমীর কলেজ ছাত্রলীগের হামলায় গুরুতর আহত সাংবাদিক সাব্বির

মানববন্ধনে বক্তব্য দেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক খুরশীদ আলম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি কামরুজ্জামান খান, বিএফইউজের সিনিয়র যুগ্ম মহাসচিব বাছির জামাল, ডিইউজের সহসভাপতি রফিক মোহাম্মদ, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউর রহমান, ডিআরইউ’র দপ্তর সম্পাদক রফিক রাফি, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফয়সাল খান, রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশনের (র্যাক) সাবেক সভাপতি ফয়েজ আহমেদ, ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, ডিআরইউ’র সাবেক সহসভাপতি দীপু সারোয়ার ও মাহমুদুল হাসান, ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের দপ্তর সম্পাদক এস এম নূর মোহাম্মদ, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সহ সভাপতি রাশেদ আহমেদ, ক্র্যাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম,  দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার সমিরণ রায়, সিনিয়র সাংবাদিক কুদরত ই খুদা, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি তাওসিফ মাইমুন প্রমুখ।     

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম বলেন, সন্ত্রাসীরা দলের ছত্রছায়ায় থেকেই এ ধরনের কার্যক্রম চালায়। দলীয় পরিচয় না থাকলে সাব্বিরের ওপর হামলার ঘটনায় একজনকে কেন লোক দেখানো বহিষ্কার করা হয়েছে। সাব্বিরের ওপর হামলা করেছে ১৫–২০ জন। তাদেরকে সবাই চেনে। এদেরকে দ্রুত কলেজ থেকে বহিষ্কার করতে হবে, গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। 

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মহি উদ্দিন বলেন, সাংবাদিকদের ওপর হামলা হলে বিচার না হওয়ার সংস্কৃতি গড়ে উঠেছে। সাব্বিরের ওপর হামলার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। ওই ঘটনায় অন্তরালের বিষয়টিও সামনে আনতে হবে। 

সভাপতির বক্তব্যে জিএম ফয়সাল আলম বলেন, হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ধারাবাহিক প্রতিবেদন করে তাদের নানা অপকর্মের মুখোশ জাতির সামনে উন্মোচন করা হবে। আর সাব্বিরের ওপর হামলাকারীদের গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় না আনলে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম