Logo
Logo
×

জাতীয়

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা আদায়

সরকার নির্ধারিত তালিকা নেই অতিরিক্ত দামে পণ্য বিক্রি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৮ মার্চ ২০২৪, ১০:৩৮ পিএম

সরকার নির্ধারিত তালিকা নেই অতিরিক্ত দামে পণ্য বিক্রি

বরিশালের গৌরনদী, চট্টগ্রাম, ঝালকাঠি বরগুনার বামনা ও চট্টগ্রামের কর্ণফুলীতে ২৭ প্রতিষ্ঠান মালিককে ২ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পবিত্র রমজানে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে রাখতে সোমবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নানা অভিযোগে তাদের এ জরিমানা করেন। যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর:

বরিশালের গৌরনদীর টরকী বন্দরের চারটি ওষুধের দোকানে অভিযান চালিয়ে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করে। অভিযানে সরকার মেডিকেল হল, শুভ মেডিকেল, জীবন মেডিকেল ও আনোয়ারা মেডিকেল হলে জরিমানা করা হয়। চট্টগ্রামে অননুমোদিত কেমিক্যাল ব্যবহার এবং অপরিচ্ছন্ন পরিবেশে বিস্কুট তৈরির দায়ে ফ্রিজিয়া ফুড প্রোডাক্টস নামে একটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার নগরীর বাকলিয়া থানার চরচাক্তাই এলাকায় অভিযানকালে এ জরিমানা করা হয়। এছাড়া কাপ্তাই রাস্তার মাথায় তরমুজের দোকান, মোহাম্মদীয় ফল বিতান, চন্দনাইশ ফার্ম ও বোয়ালখালী ফল বিতানে জরিমানা করা হয়। ঝালকাঠি সদর ও নলছিটি উপজেলায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ১৩ প্রতিষ্ঠানকে ৩৬ হাজার টাকা জরিমানা করেছেন। 

এদিকে ঝালকাঠি শহরে পণ্যের মূল্য বাড়িয়ে বিক্রির অভিযোগে ১১ প্রতিষ্ঠানকে ১৩ হাজার জরিমানা করা হয়। বরগুনার বামনায় মোবাইল কোর্ট পরিচালনা করে মূল্যতালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, লাইসেন্স না থাকাসহ বিভিন্ন অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৮০ টাকা কেজি মূল্যে তরমুজ বিক্রি, একটি রেস্টুরেন্টে পচা বাসি খাবার রাখা ও এক ব্রয়লার ফিড ব্যবসায়ীসহ মোট তিনজনকে তিন হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। 

অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. তারেক হাসান। 

চট্টগ্রামের কর্ণফুলীতে মূল্য তালিকা না থাকায় ৩ প্রতিষ্ঠানে জরিমানা করেছে উপজেলা প্রশাসন। সোমবার অভিযানে ব্রিজঘাট বাজারের আনোয়ার সিটি ভবনে থাকা ফুলকলি, মুরগি দোকানি নুরুল আজম ও নুরুল আলমকে জরিমানা করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম