Logo
Logo
×

জাতীয়

‘তৃণমূলে চিকিৎসাসেবা পৌঁছে দিতে সরকার কাজ করছে’

Icon

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

প্রকাশ: ০৬ মার্চ ২০২৪, ০৬:৫০ পিএম

‘তৃণমূলে চিকিৎসাসেবা পৌঁছে দিতে সরকার কাজ করছে’

প্রান্তিক জনগোষ্ঠীর কাছে চিকিৎসাসেবা পৌঁছে দিতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। বুধবার সকালে তিনি জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও দুপুরে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নাজুক অবস্থা দেখে চরম অসন্তোষ প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী।

বিশ্বনাথে গিয়ে সাংবাদিকদের দুঃখ প্রকাশ করে মন্ত্রী বলেন, জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থা তেমন ভালো মনে হয়নি। ভবনের নাজুক অবস্থা রয়েছে। সেই ভবনের অনেক কাজ করার প্রয়োজন। জনবল আর ডাক্তারসহ অনেক কিছুই নেই। এছাড়াও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে পাইনি। এ বিষয়টি তিনি নজরে নিয়ে কড়া নির্দেশ দিয়েছেন বলে জানান।

তবে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবস্থা দেখে প্রশংসা করে তিনি আরও বলেন, এই বিশ্বনাথে তার পৈতৃক বাড়ি। সেখানে গিয়েছেন বলে নিজেকে ধন্য মনে করছেন। তবে প্রান্তিক জনগোষ্ঠীর কাছে চিকিৎসা সেবাকে ভালোভাবে পৌঁছে দিতে হবে। এ লক্ষ্যে সরকার কাজ করছে বলে তিনি জানান।

পরে তিনি তার মামা বিশিষ্ট সাংবাদিক সিলেটের স্থানীয় দৈনিক উত্তরপূর্ব পত্রিকার নির্বাহী সম্পাদক তাপশ দাশ পুরকায়স্থের গ্রামের বাড়ি বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের দীঘলি গ্রামে গিয়ে দুপুরের খাবার খান।

এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক আমির আলী, পৌরসভা আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক আলতাব হোসেন ও মহব্বত আলী জাহান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম