Logo
Logo
×

জাতীয়

সংসদে জনপ্রশাসনমন্ত্রী

৫ বছরে নিয়োগ পেয়েছেন ৩ লাখ ৫৮ হাজার ২৩৭ জন

Icon

সংসদ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪২ পিএম

৫ বছরে নিয়োগ পেয়েছেন ৩ লাখ ৫৮ হাজার ২৩৭ জন

জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, গত ৫ বছরে ২০১৯-২০২৩ সাল মেয়াদে সরকারি দপ্তরগুলোতে ৩ লাখ ৫৮ হাজার ২৩৭ পদে নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে সোহরাব উদ্দিনের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

জনপ্রশাসনমন্ত্রী বলেন, এ সময়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে ২০ হাজার ২৬৪ জনকে নিয়োগ করা হয়েছে।

তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে সর্বোচ্চ চট্টগ্রাম থেকে ১ হাজার ৩৪১ জন, দ্বিতীয় সর্বোচ্চ ঢাকায় ১ হাজার ২৩৫, সর্বনিম্ন বান্দরবান থেকে ৩৪ জন, দ্বিতীয় সর্বনিম্ন জনপ্রশাসনমন্ত্রীর জেলা মেহেরপুর থেকে ৬৭ জনকে নিয়োগ দেওয়া হয়েছে।

নিবন্ধিত জেলে ১৮ লাখ ৩৪১৮ জন : উম্মে কুলসুম স্মৃতির প্রশ্নের জবাবে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আবদুর রহমান বলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের অধীন প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠান, মহাখালী থেকে গবাদিপশু ও হাঁস-মুরগির ১৫টি মারাত্মক সংক্রামক রোগের ১৭ ধরনের টিকা উৎপাদন করা হয়ে থাকে। এসব টিকা প্রান্তিক খামারিদের মাঝে সরকার নির্ধারিত ভর্তুকি মূল্যে বিতরণ করা হয়ে থাকে। ২০২২-২৩ অর্থবছরে ৩২ কোটি ৮৬ লাখ ৭৪ হাজার ডোজ গবাদিপশু ও হাঁস-মুরগির টিকা উৎপাদন করে বিশেষ করে প্রান্তিক খামারিদের মাঝে বিতরণ করা হয়েছে।

এইচএম বদিউজ্জামানের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উপকূলীয় এলাকার জেলেসহ সারা দেশে নিবন্ধিত জেলের সংখ্যা ১৮ লাখ ৩ হাজার ৪১৮ জন। এর মধ্যে ১৪ লাখ ২০ হাজার জনকে আইডি কার্ড দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম