Logo
Logo
×

জাতীয়

আগের গৃহকর্মী আহতের মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক আশফাকুল ও তার স্ত্রী 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০২:১১ পিএম

আগের গৃহকর্মী আহতের মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক আশফাকুল ও তার স্ত্রী 

ছয় মাস আগে বাসা থেকে পড়ে গৃহকর্মী ফেরদৌসি আহতের ঘটনায় করা মামলায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারকে অব্যাহতি দিয়েছেন আদালত। 

গত ১৯ ফেব্রুয়ারি ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকী আল ফারাবীর আদালত মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন। এর মধ্য দিয়ে তারা এ মামলার দায় থেকে অব্যাহতি পেলেন।

বৃহস্পতিবার আদালতের মোহাম্মদপুর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা হেলাল উদ্দিন এ তথ্য জানিয়েছেন। 

ছয় মাস আগে বাসা থেকে ফেরদৌসি পড়ে আহত হওয়ার ঘটনায় শিশুটির মা জোছনা বেগম মোহাম্মদপুর থানায় একটি মামলা করেছিলেন। ওই মামলাতেও সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকার ও আসমা আক্তার শিল্পী নামে এক নারীকে আসামি করা হয়েছিল। 

ওই ঘটনায় শিশু আইনের ৭০ ধারায় শিশুকে হেফাজতে রেখে ব্যক্তিগত কাজে নিয়োজিত করে নির্যাতন ও অবহেলায় সংগঠিত শিশুর শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গের ক্ষতির ঘটনায় একটি মামলা করা হয়েছিল। ওই মামলায় পুলিশ তদন্ত শেষে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

মা জোছনা বেগম মামলার অভিযোগে বলেন, আমার বড় মেয়ে ফারজানাও ৩নং আসামি আসমা আক্তার শিল্পীর বাসায় আগে কাজ করতো। এক মাস আগে সে ওই বাসা থেকে গ্রামে চলে আসে। এরপরই শিল্পী আমার মেজ মেয়েকে তার বাসায় কাজের কথা বলে নিয়ে আসে। কিন্তু চলতি মাসের ১ তারিখে ফেরদৌসীকে মোহাম্মদপুরে সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের বাসায় কাজ করতে পাঠান শিল্পী। এরপর থেকেই মা জোসনা বেগম যোগাযোগের চেষ্টা করলে আশফাকুল হক, তানিয়া খন্দকার মায়ের সঙ্গে কথা বলতে দেন না মেয়েকে। তাকে মারধর করতো। তার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহৃ রয়েছে। অত্যাচার থেকে বাঁচতে ফেরদৌস বাসার অরক্ষিত অবস্থায় রাখা নিরাপাত্তা বেষ্টনীবিহীন জানালা দিয়ে লাফ দেয়।

আরও পড়ুন

>> গৃহকর্মী প্রীতিকে হত্যা করা হয়েছে, দাবি মায়ের

>> কিশোরী গৃহকর্মীর মৃত্যু: সস্ত্রীক কারাগারে সাংবাদিক আশফাকুল হক

>> জিজ্ঞাসাবাদে ‘রহস্যজনক তথ্য’ দিয়েছেন সাংবাদিক আশফাকুল ও তার স্ত্রী

>> সাংবাদিক আশফাকুলের বাসার গৃহকর্মীর মৃত্যু: সিসিটিভির মেমোরি কার্ড গায়েব!

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম