Logo
Logo
×

জাতীয়

ইজতেমা নিয়ে উসকানিমূলক কর্মকাণ্ড বন্ধ রাখতে আবেদন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৫ পিএম

ইজতেমা নিয়ে উসকানিমূলক কর্মকাণ্ড বন্ধ রাখতে আবেদন

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শেষ না হওয়া পর্যন্ত ঢাকা ও টঙ্গীর আশপাশের এলাকায় যেকোনো উসকানিমূলক কর্মকাণ্ড বন্ধ রাখার আবেদন জানিয়েছে সাধারণ মুসল্লি পরিষদ। 

এ বিষয়ে রোববার র‌্যাব মহাপরিচালক, ডিএমপি ও জিএমপি কমিশনার ও রাজধানীর কয়েকটি থানায় চিঠি দিয়েছে সংগঠনটি। 

সাধারণ মুসল্লি পরিষদের সদস্য সচিব মীযানুর রহমান প্রেরিত ওই আবেদনে বলা হয়- আমরা ইতোমধ্যে একাধিক বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি, জোবায়েরপন্থিরা ইজতেমার মোনাজাতের পর তুরাগ, উত্তরা, বিমানবন্দর ও খিলক্ষেত থানাধীন এলাকার মসজিদগুলোতে অবস্থান নিয়ে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা বানচাল করার সর্বোচ্চ অপচেষ্টা চালানোর ষড়যন্ত্র করছে। এহেন অবস্থায় দ্বিতীয় পর্বে অংশগ্রহণকারী মুসল্লিদের সঙ্গে বিক্ষুব্ধ তাওহিদী জনতা যদি পালটা প্রতিরোধ ঘোষণা করে তাহলে শান্তিশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে বলে আশঙ্কা করা যাচ্ছে। 

এতে আরও বলা হয়, এ পরিস্থিতিতে বিভিন্ন মসজিদ ও গুরুত্বপূর্ণ উন্মুক্ত স্থানগুলো ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাত পর্যন্ত কোনো ছদ্মবেশী ধর্মীয় প্রোগ্রামের অনুমতি না দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। 

এর আগে গত ৩১ জানুয়ারি বিশ্ব ইজতেমার দ্বিতীয়পর্বে তাবলিগের বিশ্ব আমির দিল্লির মাওলানা সাদ কান্ধলভীর উপস্থিতি নিশ্চিত করার দাবি জানিয়ে মানববন্ধন করেছে সাধারণ মুসল্লি পরিষদ। 

এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি জোর দাবি জানিয়েছেন সংগঠনটির নেতারা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম