Logo
Logo
×

জাতীয়

সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে কমছে শৈত্যপ্রবাহের এলাকা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪, ১০:১১ এএম

সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে কমছে শৈত্যপ্রবাহের এলাকা

সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে কমছে শৈত্যপ্রবাহের এলাকা, রোববারের ছবি

দেশের প্রায় সবখানে আজ সোমবার সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা বেড়ে গেছে। যদিও রাজধানীতে রোববারের চেয়ে সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা কমেছে। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সর্বনিম্ন তাপমাত্রা বাড়ার এই ধারা অব্যাহত থাকতে পারে। আগামীকাল মঙ্গলবার শীতের প্রকোপ খানিকটা কমে যেতে পারে।

সোমবার সকালে আবহাওয়া অধিদপ্তর জানায়, দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে দিনাজপুরে। অপরদিকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায়, ৫ ডিগ্রি সেলসিয়াস। আর দিনাজপুরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আজ ও আগামীকালের আবহাওয়া জানবেন যেভাবে

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, দেশের প্রায় সবখানে আজ সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে গেছে। রাজশাহী ও রংপুর বিভাগে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে এর বিস্তৃতি আজ কমেছে। কাল আরও কমে যাবে। অর্থাৎ শৈত্যপ্রবাহের এলাকা কমে আসবে।

রাজধানীতে আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল এ তাপমাত্রা ছিল ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম