Logo
Logo
×

জাতীয়

বেনাপোল এক্সপ্রেসে আগুন পরিকল্পিত নাশকতা: ডিএমপি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৪, ০৩:৫৫ এএম

বেনাপোল এক্সপ্রেসে আগুন পরিকল্পিত নাশকতা: ডিএমপি

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেসে আগুন দেওয়ার ঘটনাকে পরিকল্পিত নাশকতা বলে উল্লেখ করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (অপারেশন) খ. ড. মহিদ উদ্দিন। তিনি বলেন, এটি যে নাশকতা সেটি স্পষ্ট। বোঝাই যাচ্ছে পরিকল্পিতভাবে এই নাশকতা করা হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে গোপীবাগ এলাকায় ঘটনাস্থল পরিদর্শকে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মহিদ উদ্দিন বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে। সাধারণ মানুষ, যাত্রীদের প্রতি, শিশু, নারীদের প্রতি এ ধরনের অমানবিক ও সহিংসতা, মানুষ পুড়ে মারা এটা কোনোভাবেই কাম্য নয়।

আগুনের কোনো ধরনের উপাদান পাওয়া গেছে কি না জানতে চাইলে তিনি বলেন, এখন প্রথম কাজ হচ্ছে আগুন নিয়ন্ত্রণে আনা। যেটা ফায়ার সার্ভিসের সদস্যরা করেছে। জীবন বাঁচানো তাদের প্রথম কাজ। সেটা তারা করেছে। আমরা ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি), রেলওয়ে পুলিশ, বিজিবি, র‍্যাব আনসারসহ সকলে এসেছে। আমাদের তদন্তকারী কর্মকর্তারাও ঘটনাস্থলে এসেছেন। এখন ফায়ার সার্ভিস বগির ভেতরে সুইপ করছে। আমাদের যে তদন্তকারী কর্মকর্তারা আছেন তারা এখন থেকে যে আলামত সংগ্রহ করবেন। আমরা চেষ্টা করব কি কারণে আগুন লেগেছে সেটি জানার জন্য।

হরতালের আগেই নাশকতার এমন চেষ্টার বিষয় মহিদ উদ্দিন বলেন, এর মাধ্যমে সাধারণ মানুষের মাঝে ভয় ছড়ানো। সাধারণ মানুষের স্বাভাবিক জীবন বিঘ্নিত করতেই এই নাশকতা করে।

ট্রেনে বিদেশি যাত্রীর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিদেশি যাত্রীর বিষয়টা জানা নেই। এটা রেলওয়ে পুলিশ বলতে পারবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম