Logo
Logo
×

জাতীয়

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন

বিভিন্ন স্থানে প্রার্থীদের পাঁচ সমর্থকের জরিমানা

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৪, ১০:৪২ পিএম

বিভিন্ন স্থানে প্রার্থীদের পাঁচ সমর্থকের জরিমানা

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় লালমনিরহাট-৩ ও ১, ময়মনসিংহ-৭, গাজীপুর-১ ও ফরিদপুর-৪ আসনে প্রার্থীদের পাঁচ সমর্থককে জরিমানা করা হয়েছে। যুগান্তর প্রতিনিধিদের পাঠানো খবর : লালমনিরহাট-৩ (সদর) আসনে বই বিতরণের নামে নৌকা প্রতীকের পক্ষে সভা করায় প্রার্থীর সমর্থকের ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার সকালে সদর উপজেলার মোস্তফি বালিকা উচ্চ বিদ্যালয়ে ওই সভায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত।

এ সময় ২৫০ প্যাকেটে খিচুড়ি জব্দ করে তা স্থানীয় এতিমখানায় বিতরণ করার পাশাপাশি নৌকার সমর্থকের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এর আগে রোববার সরকারি স্থাপনায় নৌকা প্রতীকের বিলবোর্ড ও পৃথক অভিযানে নৌকার দুটি তোরণ অপসারণ করে সংশ্লিষ্টদের সতর্ক করে দেওয়া হয়। এদিকে রোববার লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনে মোটরসাইকেলে নৌকা ও ঈগল প্রতীকের লিফলেট বিতরণ করায় উভয় প্রার্থীর দুই সমর্থকের এক হাজার টাকা করে মোট দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপর এক অভিযানে নৌকা ও ঈগল প্রতীকের মোটরসাইকেল শোডাউন বন্ধকরণে পৃথক দুটি মামলায় দুই হাজার করে মোট চার হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থককে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রামমাণ আদালত। রোববার বিকালে পৌর এলাকার ২নং ওয়ার্ডে ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এবিএম আনিসুজ্জামানের সমর্থকরা লোক সমাগম করে রান্নাবান্নার আয়োজন করেন। এ আয়োজনের খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহামুদ স্বতন্ত্র প্রার্থীর ওই সমর্থককে পাঁচ হাজার টাকা জরিমানা করেন।

গাজীপুর-১ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের এক কর্মীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার রাতে আচরণবিধি লঙ্ঘন করে কালিয়াকৈর পৌরসভার ৫নং ওয়ার্ডের ডাইনকিনি এলাকায় রিকশায় নৌকার প্রার্থীর ছবি ও নাম-পদবিসহ ব্যানার এবং মাইকের মধ্যে পোস্টার লাগিয়ে প্রচার চালানো হচ্ছে এমন খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে গিয়ে নৌকা প্রতীকের কর্মী আলহাজ আহমেদকে ২০ হাজার টাকা জরিমানা করেন। ফরিদপুর-৪ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী কাজী জাফর উল্লাহর নির্বাচনি ক্যাম্পে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেশকাতুল জান্নাত রাবেয়া এ জরিমানা করেন। তবে এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা কুদরত এ-খুদা জানান, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করে আজিমনগর ইউনিয়নের গুচ্ছগ্রামে সরকারি জায়গার ওপর নৌকার প্রচারণার ক্যাম্পে খিচুড়ি রান্না করে খাওয়ানোর অপরাধে ওই ক্যাম্পে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ক্যাম্পের পক্ষ থেকে জরিমানার টাকা পরিশোধ করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম