Logo
Logo
×

জাতীয়

পিটার হাসের দিল্লি সফর নিয়ে যা বলল ভারত

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩, ১১:১৩ এএম

পিটার হাসের দিল্লি সফর নিয়ে যা বলল ভারত

ছবি: সংগৃহীত

সম্প্রতি মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ভারত সফর করেছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তার এই সফর নিয়ে নানা গুঞ্জন ওঠেছিল। এবার পিটার হাসের ভারত সফরের বিষয়ে কথা বলেছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি।

শুক্রবার দিল্লিতে নিয়মিত প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মার্কিন রাষ্ট্রদূতের ভারত সফর নিয়ে মিডিয়া রিপোর্ট দেখেছি। কিন্তু আমি এ সম্পর্কে বিস্তারিত জানি না।

আরও পড়ুন: সাকিবের আলাদা একটা প্লাস পয়েন্ট আছে: বিসিবি সভাপতি

বাগচি বলেন, ‘মার্কিন রাষ্ট্রদূতের ভারত সফর নিয়ে মিডিয়া রিপোর্ট দেখেছি। এটি একটি ব্যক্তিগত সফর হতে পারে। কিন্তু আমি এ সম্পর্কে বিস্তারিত জানি না। তাই, আমার কাছে এই মুহূর্তে বলার কিছু নেই।’ 

এদিন অরিন্দম বাগচি বাংলাদেশের আসন্ন নির্বাচন নিয়ে বলেন, ‘নির্বাচন বাংলাদেশের একটি অভ্যন্তরীণ বিষয় এবং আমরা বিশ্বাস করি যে, বাংলাদেশের জনগণই তাদের নিজেদের ভবিষ্যৎ নির্ধারণ করবে।’

এর আগে ২২ ডিসেম্বর ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস হঠাৎ ভারত সফরে গিয়েছিলেন। এদিন রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতের উদ্দেশে রওয়ানা হন তিনি।

ভিস্তারা এয়ারলাইন্সের ফ্লাইট নং ইউকে-১৮৪ যোগে রাষ্ট্রদূত পিটার ডি হাস মুম্বাইয়ের উদ্দেশ্যে যাত্রা করেন। সফরে তার স্ত্রীও ছিলেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম