Logo
Logo
×

জাতীয়

প্রতারণার নির্বাচনে প্রধান বিরোধী দল কে হবে, প্রশ্ন মান্নার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২৩, ০৫:১৮ পিএম

প্রতারণার নির্বাচনে প্রধান বিরোধী দল কে হবে, প্রশ্ন মান্নার

৭ জানুয়ারির নির্বাচনকে প্রহসন প্রতারণার নির্বাচন বলে অভিহিত করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। তিনি বলেছেন, এ প্রতারণার নির্বাচনের পর প্রধান বিরোধী দল কে হবে? সরকার তো হয়েই আছে। প্রধান বিরোধী দল কে হবে? জাতীয় পার্টি হবে? যারা নিজেদের আসন কনফার্ম করতে পারে না, অনেক কান্নাকাটি অনুনয়-বিনয় করে যে ২৬টি আসন দিয়েছে, আবার তাদের অনেকেই বলে- কাকে যে রাখে আবার কাকে বাদ দেয়, বলা মুশকিল। 

মান্না বলেন, তবে অনেকেই বলেন- এবার বিরোধী দল হবে স্বতন্ত্র পার্টি। পৃথিবীতে এ রকম কোথাও কী হয়েছে? এই ‘৪২০’ নির্বাচন নিয়ে বড়াই করার কিছুই নেই।

জাতীয় প্রেস ক্লাবের সামনে বুধবার ‘বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলো, একরতফা নির্বাচন ও পরিকল্পিত সহিংসতার প্রতিবাদে’ গণতন্ত্র মঞ্চ আয়োজিত এক বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এ কথা বলেন।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, সম্প্রতি ট্রেনে আগুন লাগার ঘটনায় পুলিশ কমিশনার বিবৃতি দিয়েছেন। মনে হয়েছে, আওয়ামী লীগের প্যাডে তিনি বিবৃতি দিয়েছেন। কোনো তদন্ত নেই- তিনি বললেন, এটি আগুন সন্ত্রাস, ট্রেনে আগুন দিয়েছে বিরোধী দল।

ট্রেনের আগুন লাগা বগিতে নুরুল নামের একজন ছিলেন। তিনি বলেছেন, পোশাক (রেলের কর্মচারীর পোশাক) পরা লোক ট্রেনে আগুন দিয়েছে। এরা এই পোশাক পেল কোথায়, এগুলোর কোনো তদন্ত নেই। তাই কমিশনারের বক্তব্য থেকে বুঝা যায় পুলিশ প্রশাসন ও সরকার এক হয়ে বিরোধী দলের আন্দোলন দমনের জন্য কাজ করছে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম