Logo
Logo
×

জাতীয়

পেট্রোলবোমা হামলা: বিএনপির আট নেতাকর্মীর কারাদণ্ড

Icon

আদালত প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২৩, ১০:৩০ পিএম

পেট্রোলবোমা হামলা: বিএনপির আট নেতাকর্মীর কারাদণ্ড

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানার বিএনপির আট নেতাকর্মীকে সাড়ে ৩ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। বেআইনি সমাবেশ ও মিছিল থেকে পেট্রোলবোমা মেরে তিনজনকে জখম করার দায়ে তাদের এ কারাদণ্ড দেওয়া হয়। 

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মাসফিকুল ইসলাম রোববার এই রায় ঘোষণা করেন। 

দণ্ডিত আসামিরা হলো- হাজী আনোয়ার, বাবুল ঢালী, ইব্রাহিম, ঈশা খান, আসাদ খা, নাসির, হায়াত ও মোশারফ। দণ্ডিতদের দণ্ডবিধির ১৪৩ ধারায় ৬ মাস ও ৩২৬ ধারায় ৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়। দণ্ডিতরা সবাই পলাতক রয়েছেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আনোয়ারুল কবীর বাবুল। 

জানা যায়, ২০১৩ সালের ১৭ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ১৮ দলীয় ঐক্যজোটের অবরোধ চলাকালে দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর গুদারাঘাট এলাকায় অবরোধকারীরা মিছিল বের করে। মিছিল থেকে দক্ষিণ কেরানীগঞ্জ স্বেচ্ছাসেবক লীগের আঞ্চলিক কার্যালয়ে পেট্রোলবোমা নিক্ষেপ করা হয়। এতে ঘটনাস্থলের পাশে থাকা আখ বিক্রেতা শাহাদাতের শরীর ঝলসে যায়। জহিরুল ইসলাম ও ইদ্রিস আলী নামে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের দুজনও জখম হয়। 

এই ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ স্বেচ্ছাসেবক লীগ নেতা মানিক শেখ বাদী হয়ে ছাব্বিশ জনকে আসামিকে মামলা করেন। পুলিশ তদন্ত করে ২৫ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় সতেরো জনকে খালাস দেওয়া হয়। রাষ্ট্রপক্ষে আটজন এই মামলায় সাক্ষ্য দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম