Logo
Logo
×

জাতীয়

বাইডেনের কথিত উপদেষ্টার বিষয়ে যা বলল যুক্তরাষ্ট্র

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২৩, ০৩:০২ পিএম

বাইডেনের কথিত উপদেষ্টার বিষয়ে যা বলল যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সেই কথিত উপদেষ্টা জাহিদুল ইসলাম ওরফে মিয়া আরেফিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে বুধবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত ওই উপদেষ্টার প্রসঙ্গও উঠেছে। তবে সেই ‘উপদেষ্টার’ বিষয়ে আলাদা করে কোনো মন্তব্য করতে চায়নি দেশটি।

ব্রিফিংয়ে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলারের কাছে বাইডেনের কথিত এক উপদেষ্টা এবং বাংলাদেশে বিরোধীদের আন্দোলনে সহিংসতার বিষয়ে জানতে চান। তিনি বলেন, আমার দুটি প্রশ্ন আছে। গত ২৮ অক্টোবর বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নেতারা মিয়া আরেফি নামে এক আমেরিকান নাগরিককে তাদের অফিসে নিয়ে যায়। পরে তাকে প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা বলে দাবি করা হয় এবং তিনি নিজেও ক্যামেরাতে দাবি করেন, তিনি প্রতিদিন (বাইডেনের সঙ্গে) ১০ থেকে ২০ বার টেক্সট মেসেজিং করেন। কিন্তু বাংলাদেশে অবস্থিত মার্কিন দূতাবাস মিয়া আরেফির সেই দাবি অস্বীকার করেছে। আমার প্রশ্ন হচ্ছে– বিএনপি নেতাদের প্রতারণামূলক কর্মকাণ্ড মার্কিন সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। মিয়া আরেফি সাহেব এবং বিএনপি নেতৃত্বের সংশ্লিষ্টদের বিরুদ্ধে আপনারা কি কোনো ব্যবস্থা নেবেন?

জবাবে এ বিষয়ে আলাদা করে কোনো মন্তব্য নেই বলে জানান ম্যাথিউ মিলার। বলেন, (ঢাকার) মার্কিন দূতাবাস এ বিষয়ে যা বলেছে তা পুনর্ব্যক্ত করা ছাড়া এই ব্যক্তির কর্মকাণ্ডের বিষয়ে আমার আলাদা কোনো মন্তব্য নেই। তিনি (মিয়া আরেফি) যুক্তরাষ্ট্র সরকারের প্রতিনিধিত্ব করেন না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম