Logo
Logo
×

জাতীয়

এপিএ বাস্তবায়নে বিদ্যুৎ বিভাগ প্রথম, জ্বালানি বিভাগ তৃতীয়

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২৩, ১০:৪৪ পিএম

এপিএ বাস্তবায়নে বিদ্যুৎ বিভাগ প্রথম, জ্বালানি বিভাগ তৃতীয়

২০২২-২০২৩ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে বিদ্যুৎ বিভাগ প্রথম এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ তৃতীয় স্থান অর্জন করেছে। রোববার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে ৫২টি মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে বিদ্যুৎ বিভাগ ১০০-এর মধ্যে ৯৯ দশমিক ৯৬ পেয়ে প্রথম এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ ৯৯ দশমিক ৪৩ পেয়ে তৃতীয় হয়েছে। বিদ্যুৎ বিভাগের প্রাপ্ত নম্বরের বিভাজন বিশ্লেষণে দেখা যায়, বিদ্যুৎ বিভাগ তার নিজস্ব কার্যক্রমের ৭০ নম্বরের মধ্যে পূর্ণ ৭০ নম্বরই পেয়েছে।

সুশাসন ও সংস্কারমূলক কার্যক্রমের জন্য বরাদ্দকৃত ৩০ নম্বরের মধ্যে এ বিভাগের প্রাপ্ত নম্বর ২৯ দশমিক ৯৬। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ উভয় বিভাগকে অভিনন্দন জানিয়ে বলেন, গ্রাহক সেবার মান আরো বৃদ্ধি করতে হবে। বিদ্যুৎ সেবা নিয়ে গ্রাহকদের দোরগোড়ায় যেতে হবে। প্রাথমিক জ্বালানির বহুমুখী উৎস অনুসন্ধানে বাস্তবধর্মী কর্ম-পরিকল্পনা গ্রহণ আবশ্যক।

প্রতিমন্ত্রী বলেন, বিদ্যুৎ বিতরণ ও সঞ্চালন ব্যবস্থা সমন্বিত হওয়া প্রয়োজন। দ্রুত সিদ্ধান্ত নিতে পারলেই ভালো ফলাফল পাওয়া যাবে। দলগত প্রচষ্টো অব্যাহত রাখতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম