Logo
Logo
×

জাতীয়

বিনামূল্যে খাবার তৈরির প্রশিক্ষণ পাবে ৫শ পোশাক কর্মী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২৩, ১০:৫৫ পিএম

বিনামূল্যে খাবার তৈরির প্রশিক্ষণ পাবে ৫শ পোশাক কর্মী

বিনামূল্যে ৫শ নারী পোশাক কর্মী ও তাদের পরিবারের সদস্যদের নিরাপদ ও স্বাস্থ্যকর খাবার তৈরির প্রশিক্ষণ দেবে এসিই কমিউনিটি কিচেন। অ্যাসোসিয়েশন ফর কমিউনিটি এমপাওয়ারমেন্টের (এসিই) উদ্যোগে শুক্রবার সাভারের হেমায়েতপুরে এসিই কমিউনিটি কিচেন উদ্বোধনকালে এ তথ্য জানানো হয়।

এ সময় এসিই বাংলাদেশের নির্বাহী পরিচালক তানভীর হোসেন, এসিইর সভাপতি পারভীন এস হুদা ও ওশান ফাউন্ডেশন সাউথ এশিয়ার কমপ্লায়েন্স ম্যানেজার সাইফুল আলম মল্লিক বক্তব্য রাখেন। তারা বলেন, দেশে নারী পোশাক কর্মীদের প্রায় ৭৭ থেকে ৮০ শতাংশ শ্রমিক রক্ত স্বল্পতায় ভুগছেন। খাবারে যথাযথ মাত্রার পুষ্টিগুণ না থাকলে এই অবস্থা থেকে উত্তরণ সম্ভব নয়। কিন্তু বেশিরভাগ কর্মীর পুষ্টিকর খাবার রান্না এবং স্বাস্থ্যবিধি পরিষেবা বিষয়ে সঠিক প্রশিক্ষণ নেই। এই উদ্যোগ পোশাক কর্মীদের স্বাস্থ্যকর খাবার রান্নার প্রশিক্ষণ ও প্রয়োজনীয় জ্ঞানার্জনে সাহায্য করবে। পোশাক কর্মীদের শারীরিক সক্ষমতা, উৎপাদনশীলতা বাড়াতে ভালো খাবারের বিকল্প নেই। কমিউনিটি কিচেনের প্রশিক্ষণ কর্মসূচিগুলো পোশাক কর্মীদের স্বাস্থ্য, পুষ্টি এবং সুস্থতার উন্নতিতে সাহায্য করবে। 

অনুষ্ঠানে আরও জানানো হয়, এসিই পরিচালিত এই কর্মসূচিতে সহায়তা দেবে ফ্রান্সের ওশান ফাউন্ডেশন। প্রশিক্ষণটি তত্ত্বাবধায়ন করবে ইন্টারন্যাশনাল কুলিনারি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মাস্টার শেফ ড্যানিয়েল সি গোমেজ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম