Logo
Logo
×

জাতীয়

শিক্ষা ক্যাডারের কর্মবিরতি প্রত্যাহার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৩, ১০:৪০ পিএম

শিক্ষা ক্যাডারের কর্মবিরতি প্রত্যাহার

ক্যাডার বৈষম্য নিরসন ও পদোন্নতিসহ বিভিন্ন দাবিতে সম্প্রতি টানা ৩ দিনের কর্মবিরতি পালন করেছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তারা। দাবি আদায় না হওয়ায় ১৭ ও ১৯ অক্টোবর পুনরায় ২ দিনের কর্মবিরতির কর্মসূচি ঘোষণা করেন তারা। এই পরিস্থিতিতে শনিবার রাতে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করেন শিক্ষা ক্যাডারের নেতারা।

বৈঠকে তাদের দাবি নিরসনের আশ্বাস দেন শিক্ষামন্ত্রী। পরে রোববার দুপুরে এক বিজ্ঞপ্তিতে ঘোষিত ২ দিনের কর্মবিরতি প্রত্যাহার করেন তারা। ফলে দেশের সব সরকারি কলেজে স্বাভাবিকভাবে ক্লাস-পরীক্ষা চলবে। একই সঙ্গে শিক্ষা সংশ্লিষ্ট অধিদপ্তর-সংস্থায় যথারীতি অফিস করবেন কর্মকর্তারা। বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী ও মহাসচিব শওকত হোসেন মোল্যার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি শিক্ষা ক্যাডারের যৌক্তিক দাবিসমূহ আদায়ে সংবাদ সম্মেলন, কর্মবিরতিসহ ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছে। এর পরিপ্রেক্ষিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শনিবার রাতে সমিতির প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি আমাদের সব দাবিকে যৌক্তিক বলে উল্লেখ করেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের দাবি পূরণে মন্ত্রী তার পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করবেন বলে আশ্বস্ত করেন। পর্যায়ক্রমে দাবিগুলো বাস্তবায়ন সম্ভব বলেও মতামত দেন। শিক্ষামন্ত্রীর সুনির্দিষ্ট আশ্বাসের পরিপ্রেক্ষিতে ১৭ ও ১৯ অক্টোবর ডাকা সর্বাত্মক কর্মবিরতি কর্মসূচি স্থগিত করা হলো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম