Logo
Logo
×

জাতীয়

১৯ সাংবাদিক সংগঠনের বিবৃতি

খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ১০:৩২ পিএম

খালেদা জিয়ার জীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিয়ে সরকারের ‘নিষ্ঠুর টালবাহানায়’ গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজেসহ (একাংশ) ১৯টি সাংবাদিক সংগঠনের নেতারা। এক যুক্ত বিবৃতিতে মঙ্গলবার তারা এ উদ্বেগ প্রকাশ করেন। 

সাংবাদিক নেতারা বলেন, সাবেক প্রধানমন্ত্রীর জীবন নিয়ে রাজনৈতিক দর কষাকষি ও নোংরা খেলা বন্ধ করুন। অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন। তা না হলে খালেদা জিয়ার জীবনে অনাকাঙ্ক্ষিত কোনো অঘটন ঘটলে তার দায় সরকারকেই বহন করতে হবে। 

সাংবাদিক নেতারা আরও বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জীবন যখন বিপন্ন তখন সরকারের মন্ত্রীরা আইনের বানোয়াট ব্যাখ্যা দিয়ে তাকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করছেন। দেশের শীর্ষস্থানীয় সব আইনজ্ঞ ইতোমধ্যে মত প্রকাশ করেছেন, চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে আইন কোনো বাধা নয়, সরকারের সদিচ্ছাই যথেষ্ট। 

বিএফইউজে’র একাংশের সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এই বিবৃতিতে স্বাক্ষর করেছেন। 

বিবৃতিদাতা অন্য সংগঠনের মধ্যে রয়েছে, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র (একাংশ), চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে), রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে), মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনা (এমইউজে-খুলনা), সাংবাদিক ইউনিয়ন যশোর (জেইউজে) ও সাংবাদিক ইউনিয়ন বগুড়াসহ (জেইউবি) ১৯ সংগঠন।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম