Logo
Logo
×

জাতীয়

এডিসি হারুনকাণ্ড: আরও ৩ দিন সময় পেল তদন্ত কমিটি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪৬ পিএম

এডিসি হারুনকাণ্ড: আরও ৩ দিন সময় পেল তদন্ত কমিটি

রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের দুই নেতাকে মারধরের ঘটনায় তদন্তের সময়সীমা আরও তিন কার্যদিবস বাড়ানো হয়েছে। ডিএমপি গঠিত তদন্ত কমিটি মঙ্গলবার আরও সাত কার্যদিবস সময় চেয়েছিল। এর পরিপ্রেক্ষিতে ডিএমপি কমিশনার তিন কার্যদিবস সময় বাড়িয়েছেন। 

তিন সদস্যের গঠিত তদন্ত কমিটির মঙ্গলবার প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল। ডিএমপির অতিরিক্ত কমিশনার (এডমিন) একেএম হাফিজ আক্তার মঙ্গলবার রাতে যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

৯ সেপ্টেম্বর রাতে শাহবাগ থানায় ছাত্রলীগের দুই নেতাকে নির্মম নির্যাতনের অভিযোগ ওঠে রমনা জোনের তৎকালীন এডিসি হারুন-অর-রশিদসহ ১০-১৫ পুলিশ সদস্যের বিরুদ্ধে। নির্যাতিতদের অভিযোগ, ছিল ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে রাষ্ট্রপতির এপিএস মামুনের স্ত্রী সানজিদার সঙ্গে হারুনকে দেখে ফেলায় তাদের ওপর এ নির্যাতন নেমে আসে। থানা হেফাজতে নিয়ে পিটিয়ে তাদেরকে রক্তাক্ত করা হয়। পরদিন ডিএমপি সদর দপ্তরের উপপুলিশ কমিশনার (অপারেশনস) আবু ইউসুফকে সভাপতি করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে দুই কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। পরে আরও পাঁচ কার্যদিবস সময় দেওয়া হয় কমিটিকে। 

মঙ্গলবার ডিএমপি কমিশনারের কাছে তদন্ত প্রতিবেদনের দাখিলের দিন ছিল কমিটির। কিন্তু তদন্ত কাজ সম্পন্ন করতে না পেরে কমিটি আরও সাত দিনের সময় আবেদন করে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম