Logo
Logo
×

জাতীয়

ঘূর্ণিঝড়ের তাণ্ডব: লিবিয়ায় পৌঁছেছে বাংলাদেশের ত্রাণ সহায়তা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৭ এএম

ঘূর্ণিঝড়ের তাণ্ডব: লিবিয়ায় পৌঁছেছে বাংলাদেশের ত্রাণ সহায়তা

লিবিয়ার পূর্বাঞ্চলে ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে ত্রাণ সহায়তা পাঠিয়েছে বাংলাদেশ সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং আর্মড ফোর্সেস ডিভিশনের ব্যবস্থাপনায় এ ত্রাণ সহায়তা দেশটিতে পৌঁছেছে।

শুক্রবার প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট, জরুরি ওষুধপত্র এবং ত্রাণসামগ্রী নিয়ে বাংলাদেশের সি-১৩০ এয়ারক্রাফট বেনগাজীর বেনিনা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এ সময় লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার বাংলাদেশ বিমান বাহিনীর প্রতিনিধি দলকে স্বাগত জানান।

পরবর্তীকালে রাষ্ট্রদূত লিবিয়ার হিউম্যানিটারিয়ান রিলিফ এজেন্সির কাছে বাংলাদেশ সরকারের ত্রাণসামগ্রী আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এ সময় লিবিয়ার দুইজন গুরুত্বপূর্ণ মন্ত্রী ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিকতা শেষে রাষ্ট্রদূত স্থানীয় সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশ একটি মানবিক রাষ্ট্র হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে লিবিয়ার প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে প্রয়োজনীয় ত্রাণ সহায়তা প্রেরণ করেছে। লিবিয়ার দুর্যোগকালীন সময়ে বাংলাদেশের এই মানবিক সহায়তা দুদেশের সরকার ও জনগণের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের বহিঃপ্রকাশ।

প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ে লিবিয়ার পূর্বাঞ্চলের বন্যাকবলিত দুর্গত জনগণের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় লিবিয়ার সরকার ও জনগণের পক্ষ থেকে বাংলাদেশের প্রতি বিশেষ করে প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম