Logo
Logo
×

জাতীয়

দেশে আপনারা কথাবার্তা বলেন বলেই তারা মজা পায়: পররাষ্ট্রমন্ত্রী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:২৪ পিএম

দেশে আপনারা কথাবার্তা বলেন বলেই তারা মজা পায়: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেছেন, দেশে আপনারা কথাবার্তা বলেন বলেই তারা মজা পায়। আপনারা যদি ইগনোর করতেন, তাহলে তারা বক্তব্য দিতেন না। অন্য দেশে ইগনোর করে। ভারতের বিরুদ্ধে কিছু বললেই তারা ইগনোর করে; কিন্তু আপনারা এটাকে খুব মানেন। কেউ বললেই আপানারা লাফায়া ওঠেন। এটা একটা বড় সমস্যা। আগামীতে ইনশাআল্লাহ আপনারা দেশের দিকে মনোযোগ দেবেন। বিদেশের দিকে মনোযোগ কম দেবেন। 

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রীর নিউইয়র্ক সফর উপলক্ষ্যে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ইউরোপীয় পার্লামেন্টের ডিবেট প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেন, ওনারা (ইইউ পার্লামেন্ট) যেটা করছেন, সেটার লেজেসলেটিভ অথরিটি নেই। ওনাদের ৭৫৩ জন সদস্য, অনেকেই অনেক মন্তব্য করেন। তবে কেউ কেউ আবার ইনিশিয়েটিভ নেয় বক্তব্য দেওয়ানোর জন্য। প্ররোচনাও দেয়। 

এ বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আপানারা যদি ডিবেট ফলো করেন, তাহলে সেখানে দেখবেন আটজন বক্তব্য দিয়েছেন। তবে দুজনের বক্তব্য পরিষ্কার যে তারা এটার পক্ষে নন। এদের একজন বলেছেন, এ ধরনের পদক্ষেপ নয়া উপনিবেশবাদকে উসকে দিতে পারে। এ ধরনের আচরণ ঠিক নয়। আরেকজন সদস্য বলেছেন, এ ধরনের উদ্যোগ ইউরোপীয় ইউনিয়নকে ব্যাক ফায়ার করতে পারে।

তিনি আরও বলেন, আমরা যেটা মনে করি, ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে আমাদের ন্যাচারাল রিলেশন আছে। সেই জায়গা থেকে আমাদের অভ্যন্তরীণ বিষয়ে, সেটা যদি আবার হয় আদালতের বিচারাধীন, আশা করি ইউরোপীয় পার্লামেন্ট হস্তক্ষেপ করবে না। ইউরোপীয় কাউন্সিল এটা আমলে নেবে না। এটার ভোটাভুটি আমরা দেখব। ভোটাভুটির ফলশ্রুতিতে অনেক কিছুই হয়। 

অপর এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের বিরুদ্ধে কোনো অপপ্রচার বা চক্রান্ত হলে আমরা অবশ্যই আমলে নেব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম