Logo
Logo
×

জাতীয়

সাকার রায় ফাঁস মামলায় সাজাপ্রাপ্ত ফখরুল কারাগারে

Icon

আদালত প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০৯:২২ পিএম

সাকার রায় ফাঁস মামলায় সাজাপ্রাপ্ত ফখরুল কারাগারে

বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর রায় ফাঁস মামলায় সাজাপ্রাপ্ত আসামি ব্যারিস্টার ফখরুল ইসলামকে ভিন্ন একটি মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আলী হায়দার এই আদেশ দেন। অবৈধ অনুপ্রবেশ, মারধর, চুরি ও চুরিতে সহায়তা করার অভিযোগে ৬ সেপ্টেম্বর ধানমন্ডি থানায় এ মামলাটি করেন এসএম মহিবুল­াহ মহিউদ্দিন। ব্যারিস্টার ফখরুল ইসলাম ছাড়াও এই মামলায় আরও দুজনকে কারাগারে পাঠানো হয়। তারা হলেন মোহাম্মদ বশির ও ইসমাইল হোসেন।

বৃহস্পতিবার আসামিদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক লোকমান তাদের জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডের আবেদন করেন। 

আসামি পক্ষে আব্দুর রহমান হাওলাদার, মো. আক্তারুজ্জামান প্রমুখ আইনজীবী রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন। হাকিম আলী হায়দার জামিনের আবেদন নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

মামলার বাদী এজাহারে উল্লেখ করেন, তিনি সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের অঙ্গপ্রতিষ্ঠান গণস্বাস্থ্য ফার্মেসির ৪৮ ভাগ শেয়ারের মালিক হিসাবে দীর্ঘদিন ব্যবসা পরিচালনা করছেন। 

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুর পর এই প্রতিষ্ঠানের স্বার্থান্বেষী ও ষড়যন্ত্রকারী কিছু ব্যক্তি বাদীর প্রতিষ্ঠানটি দখল করার চেষ্টা করে আসছেন। 

এরই ধারাবাহিকতায় ব্যারিস্টার ফখরুলসহ অন্য আসামিরা ৯ জুলাই ফখরুলের হুকুমে ফার্মেসির ক্যাশ থেকে ১১ লাখ ১৯ হাজার টাকা ও ২ কোটি টাকার ওষুধ নিয়ে যান। বাদী মামলায় আরও উল্লেখ করেন ঘটনার সময় তিনি একটি মিথ্যা মামলায় কারাগারে ছিলেন। 

মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের বর্তমান চেয়ারপারসন অধ্যাপক আলতাফুন্নেসাকেও আসামি করা হয়। বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন আনোয়ারুল কবীর বাবুল, আব্দুর রশিদ মোল্লা, মাহাবুব আলম ও হরে কৃষ্ণ প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম