Logo
Logo
×

জাতীয়

লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি মারা গে‌ছেন

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০২:১৭ পিএম

লন্ডনের বাংলাদেশ হাইক‌মিশনের মিনিস্টার মুক্তি মারা গে‌ছেন

বাংলাদেশ হাই কমিশন, লন্ডনের মিনিস্টার (পলিটিক্যাল) নাসরিন মুক্তি মারা গে‌ছেন। স্থানীয় সময় সোমবার (৪ সে‌প্টেম্বর) সকাল ১০টা ৩৫ মিনিটে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

লন্ড‌নের বাংলা‌দেশ হাইক‌মিশন জানায়, বি‌সিএস ২০তম ব্যাচের প্রশাসন ক্যাডার নাস‌রিন মু‌ক্তি দীর্ঘ দিন থে‌কে ক্যানসারে ভুগ‌ছি‌লেন। মৃত্যুকা‌লে নাসরিন মুক্তির বয়স হ‌য়ে‌ছিল ৪৯ বছর।
 
লন্ডন হাই কমিশনে যোগ দেওয়ার আগে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে উচ্চ পদে দায়িত্ব পালন করেছেন। 

মরহুমার আত্মার শান্তি ও মাগফিরাত কামনা করে বাংলাদেশ হাই কমিশন, লন্ডনের উদ্যোগে ব্রিকলেন মসজিদে বাদ আসর পবিত্র কোরআন খতম ও বাদ-মাগরিব বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বাদ জোহর ব্রিকলেন মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

নাসরিন মুক্তির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মো‌মেন। শোকবার্তায় ড. মো‌মেন ব‌লেন, ক্যানসারের মতো অত্যন্ত জটিল রোগে আক্রান্ত হয়েও নাসরিন মুক্তি তার দায়িত্ব পালনে অত্যন্ত সচেষ্ট ছিলেন। 

এক শোকবার্তায় যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম ব‌লেন, বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে সার্বিক সম্পর্ক উন্নয়নে উল্লেখযোগ্য দায়িত্ব ও ভূমিকা পালন করে গেছেন যার জন্য আমি তার কাছে বিশেষভাবে কৃতজ্ঞ। আমি মরহুমা নাসরিন মুক্তির শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা কর‌ছি।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম