Logo
Logo
×

জাতীয়

সাজার বিরুদ্ধে রিজেন্টের সাহেদের আপিল শুনানির জন্য গ্রহণ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৫৬ পিএম

সাজার বিরুদ্ধে রিজেন্টের সাহেদের আপিল শুনানির জন্য গ্রহণ

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ৩ বছরের কারাদণ্ডাদেশের বিরুদ্ধে রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের করা আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। একই সঙ্গে এ মামলায় তার জামিন আবেদনের শুনানির দিন ঠিক করেছেন আদালত।

সোমবার বিচারপতি মো. আখতারুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সাহেদের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মো. জাহাঙ্গীর হোসেন। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী মো. খুরশীদ আলম খান।

আইনজীবী খুরশীদ আলম খান বলেন, সময়মতো সম্পদের বিবরণী দাখিল না করায় আদালত তাকে (সাহেদ) তিন বছরের সাজা দিয়েছেন। এর বিরুদ্ধে তিনি হাইকোর্টে আবেদন করেছেন, জামিনও চেয়েছেন। হাইকোর্ট তাকে জামিন দেননি। তবে আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন।

ঢাকার বিশেষ জজ আদালত-৭ এর বিচারক প্রদীপ কুমার গত ২১ আগস্ট সাহেদকে তিন বছরের সাজা দিয়ে রায় দেন। রায়ে তিন বছরের সাজার পাশাপাশি তাকে এক লাখ টাকা অর্থদণ্ডও দেওয়া হয়।

সাহেদের বিরুদ্ধে ২০০৪ সালের দুদক আইনের ২৬(২) ধারায় এ দণ্ড দেওয়া হয়। তবে ২৭(১) ধারায় অভিযোগ প্রমাণ না হওয়ায় তিনি খালাস পান।

২০২০ সালের ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেফতার করে র্যাব। এরপর তার বিরুদ্ধে প্রতারণা, অনিয়মের নানা অভিযোগ সামনে আসতে থাকে। পরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাহেদ ও তার সহযোগীদের বিরুদ্ধে একাধিক মামলা হয়। 

এর মধ্যে সম্পদের হিসাব না দেওয়া ও অবৈধভাবে ১ কোটি ৬৯ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে ২০২১ সালের ১ মার্চ দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী বাদী হয়ে দুদকের ঢাকা জেলা সমন্বিত কার্যালয়-১ এ মামলা করেন।

২০২২ সালের ২ ফেব্রুয়ারি দুদক আদালতে চার্জশিট জমা দেয়। এরপর গত বছরের ১৭ জুলাই সাহেদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। এ মামলায় তার বিরুদ্ধে ১০ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। পরে রায় ঘোষণা করা হয়।

এছাড়া অস্ত্র আইনের একটি মামলায় ২০২০ সালের ২৮ সেপ্টেম্বর তাকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন আরেকটি আদালত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম