Logo
Logo
×

জাতীয়

জন্মাষ্টমী ঘিরে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের নির্দেশ ডিএমপি কমিশনারের

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৩, ১০:০১ পিএম

জন্মাষ্টমী ঘিরে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের নির্দেশ ডিএমপি কমিশনারের

আগামী ৬ সেপ্টেম্বর বুধবার উৎসবমুখর পরিবেশে ঢাকা মহানগরীতে জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা বের করা হবে। এই জন্মাষ্টমী ঘিরে ডিএমপি থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় মঙ্গলবার ডিএমপি সদর দপ্তরে তিনি এ নির্দেশ দেন। সভায় সনাতন ধর্মাবলম্বী নেতাদের আসন্ন জন্মাষ্টমীর শুভেচ্ছা জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, নির্বাচনের বছর হওয়ায় বিরোধী দলগুলো এখন আন্দোলনমুখী। জন্মাষ্টমী পালনে যাতে কোনো সমস্যা না হয় সেজন্য ডিএমপি সতর্ক অবস্থানে থাকবে। সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে। উৎসব ঘিরে কোনো হুমকির তথ্য থাকলে পুলিশকে জানানোর অনুরোধ করেন তিনি।

ঢাকার পুলিশপ্রধান বলেন, উৎসব ঘিরে কেউ যাতে সাইবার জগতে প্রোপাগান্ডা ছড়াতে না পারে এজন্য ডিএমপির সাইবার পুলিশ সার্বক্ষণিক তৎপর রয়েছে। সভার শুরুতে জন্মাষ্টমী শোভাযাত্রায় ডিএমপির গৃহীত নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার। 

সভায় প্রতিটি মন্দিরে উন্নতমানের সিসি ক্যামেরা স্থাপন, শোভাযাত্রা নির্দিষ্ট সময় শুরু ও শেষ করা, নির্ধারিত পোশাকে বা দৃশ্যমান আইডি কার্ডে পর্যাপ্তসংখ্যক স্বেচ্ছাসেবক রাখা, শোভাযাত্রার মধ্যে গ্যাপ না রাখা, ব্যাগ নিয়ে শোভাযাত্রায় না আসা এবং আজান ও নামাজের সময় বাদ্য বাজানো বন্ধ রাখার অনুরোধ করা হয়।

সমন্বয় সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার খ. মহিদ উদ্দিন, মো. আসাদুজ্জামান এবং মোহাম্মদ হারুন অর রশীদসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সনাতন ধর্মাবলম্বী নেতা, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, ঢাকা ওয়াসা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, স্বাস্থ্য অধিদপ্তর, পুলিশ সদর দপ্তর, এসবি এবং এনএসআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম