Logo
Logo
×

জাতীয়

জিকে শামীম ও তার মায়ের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ১২ সেপ্টেম্বর

Icon

আদালত প্রতিবেদক

প্রকাশ: ০৯ আগস্ট ২০২৩, ১০:১৯ পিএম

জিকে শামীম ও তার মায়ের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ১২ সেপ্টেম্বর

ফাইল ছবি

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলায় এসএম গোলাম কিবরিয়া শামীম ওরফে জিকে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য ১২ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

বুধবার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। এদিন কোনো সাক্ষী আদালতে সাক্ষ্য দিতে হাজির হননি। এ জন্য দুদক সময়ের আবেদন করে। ঢাকার বিশেষ জজ আদালত-৪-এর বিচারক শেখ নাজমুল আলম সময়ের আবেদন মঞ্জুর করে সাক্ষ্যগ্রহণের নতুন দিন ধার্য করেন।

২০১৯ সালের ২১ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়-১ জিকে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে ২৯৭ কোটি আট লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদের অভিযোগ এনে দুদকের উপপরিচালক মো. সালাহউদ্দিন বাদী হয়ে মামলাটি করেন। 

তদন্ত শেষে ২০২০ সালের ২২ ডিসেম্বর দুদক জিকে শামীম ও তার মায়ের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন করে। ২০২২ সালের ১৮ অক্টোবর ঢাকার বিশেষ জজ-৪-এর বিচারক শেখ নাজমুল আলম আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, জিকে শামীম ২০১৮-১৯ করবর্ষ পর্যন্ত ৫০ কোটি টাকার স্থাবর সম্পদের মালিক হয়েছেন। এর মধ্যে আয়কর নথিতে ৪০ কোটি ২১ লাখ ৪০ হাজার ৭৪৪ টাকার তথ্য উলে­খ করলেও মোট টাকার বৈধ উৎস পায়নি দুদক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম