Logo
Logo
×

জাতীয়

শেখ কামালের জন্মবার্ষিকীতে ঢাকা জেলা প্রশাসনের আলোচনা সভা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৫ আগস্ট ২০২৩, ০৯:৫২ পিএম

শেখ কামালের জন্মবার্ষিকীতে ঢাকা জেলা প্রশাসনের আলোচনা সভা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার বিকাল সাড়ে তিনটায় বিয়াম ফাউন্ডেশনের ইস্কাটন মিলনায়তনে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক জনাব আনিসুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার (ঢাকা) জনাব মো: আসাদুজ্জামান পিপিএম (বার), সিভিল সার্জন (ঢাকা) ডা: আবুল ফজল মো: সাহাবুদ্দিন খান ও বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহিদ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা জেলা প্রশাসক বলেন, বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল ক্রীড়া ও সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি বঙ্গবন্ধুর স্বাধীনতা আন্দোলনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

এ প্রজন্মের ছাত্র-ছাত্রীরা আমাদের চেয়ে বেশি সৌভাগ্যবান, তারা শেখ কামাল তথা মুক্তিযুদ্ধের সঠিক তথ্য জানতে পারছেন, আমাদের সময় এ সুযোগ ছিলনা।

তিনি আরও বলেন, ভৌগোলিক স্বাধীনতার পাশাপাশি শেখ কামাল এ দেশের মানুষের সাংস্কৃতিক ও সৃজনশীল মনন প্রতিষ্ঠার সংগ্রাম শুরু করেছিলেন। 

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা পুলিশ সুপার বলেন, স্বাধীনতা বিরোধী পুরোনো শকুনেরা আবার স্বাধীনতা,  সার্বভৌমত্বকে খামছে ধরতে চাচ্ছে, আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করতে হবে। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), ঢাকা কাজী হাফিজুল আমিন। 

পরে সভায় যুব ও ক্রীড়া অধিদপ্তরের উদ্যোগে ০৮ জন উদ্যোক্তাকে যুব উন্নয়ন ঋণ প্রদান করা হয় ও ছাত্র- ছাত্রীদের মাঝে বৃক্ষ বিতরণ করা হয়। 

উক্ত সভায় জেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা কর্মচারী, জেলার অন্যান্য দফতরের দফতর প্রধানগণ, ঢাকা জেলার বীর মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম