Logo
Logo
×

জাতীয়

কাগজের মুদ্রাবিহীন দেশ গড়ার কাজ চলছে: মোস্তাফা জব্বার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ জুলাই ২০২৩, ১০:৫৬ পিএম

কাগজের মুদ্রাবিহীন দেশ গড়ার কাজ চলছে: মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, স্মার্ট বাংলাদেশের প্রথম অর্জন হবে কাগজের মুদ্রাবিহীন সমাজ। ডিজিটাইজেশনের ফলে ২০০৯ সালের পর থেকে আর্থিক লেনদেনে অভাবনীয় রূপান্তর ঘটেছে। ডিজিটাল ব্যাংক প্রতিষ্ঠাসহ কাগজের মুদ্রাবিহীন দেশ প্রতিষ্ঠায় কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টিসম্পন্ন ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ফলে দেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। 

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদের মেগা পেমেন্ট ক্যাম্পেইনের পুরস্কার হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগদ মানুষের জীবনকে সহজ করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, নগদ ডাক বিভাগের এগিয়ে যাওয়ার একটি নাম। এটি শুরু থেকে চমক দেখিয়েছে। সেই ধারাবাহিকতায় এই বিএমডব্লিউ উপহার দিচ্ছে নগদ। 

নগদের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, বিএমডব্লিউ ক্যাম্পেইনটি যে কোনো বিবেচনায় সাধারণ কোনো ক্যাম্পেইন ছিল না। দেশে ক্যাশলেস সমাজ প্রতিষ্ঠার ক্ষেত্রে এই ক্যাম্পেইনটি অনন্য এক অবস্থান তৈরি করবে বলে আমার বিশ্বাস। ৪ লাখ ৭৩ হাজার ২৭টি ভোট পেয়ে তালিকার শীর্ষে থেকে ঢাকার পালোয়ান মাহবুব হায়দার জিতে নেন নগদের বিএমডব্লিউ। 

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বিজয়ী মাহবুবের কাছে গাড়িটির চাবি হস্তান্তর করেন। এ সময় নগদের নির্বাহী পরিচালক সাফায়েত আলম, চিত্রনায়ক অনন্ত জলিল এবং নায়িকা বর্ষা উপস্থিত ছিলেন। 

জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল এবং মুশফিকুর রহিম ক্যাম্পেইনে ভিডিও বার্তায় অংশগ্রহণকারী ও বিজয়ীদের শুভেচ্ছা জানান।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম