Logo
Logo
×

জাতীয়

দুই খ্যাতিমান শিক্ষককে ইউজিসি প্রফেসর নিয়োগ 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ জুলাই ২০২৩, ১১:০১ পিএম

দুই খ্যাতিমান শিক্ষককে ইউজিসি প্রফেসর নিয়োগ 

দেশের দুই বিশিষ্ট গবেষককে ‘ইউজিসি প্রফেসর ২০২২’ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ২ বছরের জন্য এ ধরনের নিয়োগ দিয়ে থাকেন। এ সময়ে তারা যে কোনো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত থেকে গবেষণা কার্যক্রম পরিচালনা করতে পারবেন।

নিয়োগপ্রাপ্তরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটির ওশানোগ্রাফি অ্যান্ড হাইড্রোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. আফতাব আলম খান এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পোল্ট্রি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে বৃহস্পতিবার ‘ইউজিসি প্রফেসরশিপ’ নিয়োগ কমিটির এক সভা এই সিদ্ধান্ত নেওয়া হয়। নীতিমালা অনুযায়ী অবসরপ্রাপ্ত খ্যাতিমান শিক্ষক/গবেষকদের ‘ইউজিসি প্রফেসরশিপ’ দেওয়া হয়। একজন সিলেকশন গ্রেডপ্রাপ্ত অধ্যাপক সর্বোচ্চ যে সুযোগ-সুবিধা পান ইউজিসি প্রফেসররাও একই সুযোগ-সুবিধা পাবেন। যোগদানের তারিখ থেকে তাদের মেয়াদকাল গণনা করা হবে। 

সভায় ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, অধ্যাপক ড. মো. আবু তাহের, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম, সরকারি কর্ম কমিশনের সদস্য অধ্যাপক ড. মুবিনা খোন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম