Logo
Logo
×

জাতীয়

জবি শিক্ষার্থী খাদিজার বিরুদ্ধে অভিযোগ গঠন ৩০ নভেম্বর

Icon

আদালত প্রতিবেদক

প্রকাশ: ১১ জুলাই ২০২৩, ০৯:৪৬ পিএম

জবি শিক্ষার্থী খাদিজার বিরুদ্ধে অভিযোগ গঠন ৩০ নভেম্বর

ডিজিটাল নিরাপত্তা আইনে করা পৃথক দুই মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খাদিজাতুল কুবরার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ৩০ নভেম্বর ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে মামলা দুটি উচ্চ আদালতে বিচারাধীন। এজন্য ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত অভিযোগ গঠন শুনানির জন্য ৩০ নভেম্বর দিন ধার্য করেন। এ দুই মামলায় খাদিজা গ্রেফতারের পর কারাগারে আছেন।

অনলাইনে সরকারবিরোধী বক্তব্য প্রচার এবং বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগে ২০২০ সালের অক্টোবরে খাদিজাতুল কুবরা এবং অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে কলাবাগান ও নিউমার্কেট থানায় পৃথক দুটি মামলা করে পুলিশ। 

একটি মামলার বাদী নিউমার্কেট থানার উপ-পরিদর্শক খাইরুল ইসলাম এবং অন্যটির কলাবাগান থানার উপপরিদর্শক আরিফ হোসেন। দুই বাদীই দায়িত্ব পালনকালে মোবাইল ফোনে ইউটিউবে ঘুরতে ঘুরতে খাদিজাতুল কুবরা ও মেজর (অব.) দেলোয়ার হোসেনের ভিডিও দেখতে পান। তারপর দুজনই নিজ নিজ থানায় বাদী হয়ে মামলা করেন।

১৬ ফেব্রুয়ারি হাইকোর্ট খাদেজার জামিনের আবেদন মঞ্জুর করেন। তবে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত করেন চেম্বার জজ আদালত। এরপর ১০ জুলাই এই দুই মামলায় তার জামিন শুনানি চার মাসের জন্য মুলতবি করা হয়েছে। এ সময়ে তার জামিন স্থগিত থাকবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম