Logo
Logo
×

জাতীয়

জি কে শামীমের রায় পেছাল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ জুন ২০২৩, ০২:৫৪ পিএম

জি কে শামীমের রায় পেছাল

যুবলীগের বহিষ্কৃত নেতা ও প্রভাবশালী ঠিকাদার গোলাম কিবরিয়া শামীমসহ (জি কে শামীম) আটজনের বিরুদ্ধে করা মানি লন্ডারিং মামলায় রায় ঘোষণার তারিখ পেছানো হয়েছে। রোববার রায় ঘোষণার দিন ঠিক ছিল। তবে আদালত আজ রায় ঘোষণা করেননি। আগামী ১৭ জুলাই রায় ঘোষণার নতুন দিন ঠিক করেছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-১০-এর বিচারক মো. নজরুল ইসলাম আজ এই আদেশ দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী সরকারি কৌঁসুলি আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেন।

২০২০ সালের ৮ আগস্ট এই মামলায় শামীমসহ আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ওই বছরের ১০ নভেম্বর আটজনের বিরুদ্ধে এই মামলায় অভিযোগ গঠন করেন আদালত। অভিযুক্ত অপর সাত আসামি হলেন—জি কে শামীমের দেহরক্ষী দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

রাজধানীর গুলশান থানার এই মামলায় রাষ্ট্রপক্ষ ২৩ সাক্ষীকে আদালতে হাজির করে। এই মামলায় ১৫ জুন রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। সেদিন আদালত রায় ঘোষণার জন্য আজ দিন ঠিক করেছিলেন।

অভিযোগপত্রে বলা হয়, দেশের ১৮০টি ব্যাংক হিসাবে প্রায় ৩৩৭ কোটি টাকার স্থায়ী আমানত রয়েছে শামীমের। এ ছাড়া ঢাকায় দুটি বাড়িসহ প্রায় ৫২ কাঠা জমির মালিক তিনি। এসবের দাম ৪১ কোটি টাকা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম