Logo
Logo
×

জাতীয়

শুদ্ধাচার পুরস্কার গ্রহণ করলেন ডিসি অঞ্জনা খান মজলিশ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ জুন ২০২৩, ১১:২৪ পিএম

শুদ্ধাচার পুরস্কার গ্রহণ করলেন ডিসি অঞ্জনা খান মজলিশ

শুদ্ধাচার পুরস্কার গ্রহণ করলেন নেত্রকোনার জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। জনসেবায় সততা, আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করার জন্য তাকে শুদ্ধাচার পুরস্কার দেওয়া হয়। 

ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মো. শফিকুর রেজা বিশ্বাসের কাছ থেকে বুধবার তিনি এ পুরস্কার গ্রহণ করেন। 

শুদ্ধাচার চর্চার স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রীয় তথা জাতীয় পুরস্কার হিসেবে এ পুরস্কার দেওয়া হয়। এর আগে তাকে এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়। 

বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ময়মনসিংহের প্রশাসক মো. মোস্তাফিজার রহমান, শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার প্রমুখ।

উল্লেখ্য, ২২তম বিসিএসের এই কর্মকর্তা দীর্ঘ বছর ধরেই ঢাকা ও চট্টগ্রামসহ মাঠ পর্যায়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সরকারি চাকরিতে যোগ দেওয়ার পর থেকে অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং দুই জেলার জেলা প্রশাসক হিসেবে খুব সুনাম, সাহস ও দক্ষতার সঙ্গে কাজ করছেন। 

নেত্রকোনার জেলা প্রশাসক হিসেবে দায়িত্বপালনের আগে তিনি দেড় বছর চাঁদপুরের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। চাঁদপুরের একমাত্র নারী ডিসি হিসেবে যোগদানের পর থেকেই তিনি সাহসী অনেক কাজ সম্পাদন করেন।  তার সাহসী ভূমিকায় চাঁদপুরের ৭০ কিলোমিটার পদ্মা-মেঘনায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ হয়।  দেশের সর্বোচ্চ আদালত জেলা প্রশাসন তথা সরকারের পক্ষে রায় দিয়ে পুরোদমে এই বালু উত্তোলন বন্ধ করে দেয়। 

মানবিকতা, সাহসিকতা এবং সততার মাধ্যমে তার কাজ দেখে নেত্রকোনাবাসীও মুগ্ধ।  মাত্র এক বছরে তিনি সেখানে অনেক কাজ সম্পাদন করেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম