Logo
Logo
×

জাতীয়

আঁখি আমার রোগী নন, আমাকে না জানিয়েই ভর্তি করা হয়: ডা. সংযুক্তা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২০ জুন ২০২৩, ০২:২৬ পিএম

আঁখি আমার রোগী নন, আমাকে না জানিয়েই ভর্তি করা হয়: ডা. সংযুক্তা

সন্তান প্রসবের জন্য হাসপাতালে চিকিৎসা নিতে এসে নবজাতক ও তার মা মারা যাওয়ার ঘটনায় অভিযুক্ত ডা. সংযুক্তা সাহা বলেছেন, মাহবুবা রহমান আঁখি আমার নিয়মিত রোগী ছিলেন না।  আমাকে না জানিয়েই ওই রোগীকে ভর্তি করা হয়েছে এবং অস্ত্রোপচার করা হয়েছে।  আঁখি ও তার সন্তানের মৃত্যুর ঘটনায় সেন্ট্রাল হসপিটাল তার নাম ব্যবহার করে অনিয়ম করেছে।

মঙ্গলবার রাজধানীর পরীবাগে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। গ্রিন রোডের সেন্ট্রাল হসপিটালে ভুল চিকিৎসা ও প্রতারণায় আঁখি ও সন্তানের মৃত্যুর ঘটনায় নিয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করতে সংযুক্তা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সেন্ট্রাল হসপিটালের দিকে অভিযোগের তীর নিক্ষেপ করে ডা. সংযুক্তা সাহা বলেন, বিশ্বাস করেন, সেন্ট্রাল হসপিটাল আমার নাম ব্যবহার করে অনিয়ম করেছে।

ডা. সংযুক্তা আরও বলেন, আঁখি আমার রোগী ছিলেন না। তিনি কুমিল্লার একটি স্থানীয় হাসপাতালে ডাক্তার দেখিয়েছেন। এ বছরের মার্চে তিনি দুবার সেন্ট্রালে এসে আমাকে দেখিয়েছিলেন। নিয়মিত রোগী হতে হলে একজন অন্ত:সত্ত্বা গর্ভাবস্থার শুরুতে প্রতি মাসে একবার এবং শেষের দিকে দুই সপ্তাহে একবার দেখাতে হয়। 

ডা. সংযুক্তা সাহা আরও বলেন, আঁখি যখন হাসপাতালে, তখন আমি দেশে ছিলাম না। আমার টিকিট ও বোর্ডিং পাস আমার কাছে আছে। আমি ভিডিও কলেও অপারেশন মনিটর করিনি। সব মিথ্যা।

‘যে মানুষটা দেশেই নাই তার নাম করে কেন রোগী ভর্তি করবেন। এটা কার স্বার্থে? আমি যদি অপারেশনে না করি, রোগি যদি নাই থাকে তাহলে ভর্তি করালেন কোন আক্কেলে? এটা অবশ্যই একটা বেআইনি ব্যবস্থা। ‘

তিনি অভিযোগ করে বলেন,  সিজারিয়ান অপারেশন বন্ধ করার জন্য তিনি যে সামাজিক আন্দোলন শুরু করেছেন তার বিরুদ্ধে একটা পক্ষ এসব কাজ করছে।

ডা. সংযুক্তার অভিযোগ, ওই মৃত্যুর ঘটনা নিয়ে তার বিরুদ্ধে মিডিয়া ট্রায়াল হচ্ছে। আমি সবাইকে আহবান জানাব আপনারা এই অনিয়মের সাম্রাজ্যের বিরুদ্ধে রুখে দাড়ান। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম