Logo
Logo
×

জাতীয়

অর্থপাচার মামলায় জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে রায় ২৫ জুন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ জুন ২০২৩, ০৬:৪৩ পিএম

অর্থপাচার মামলায় জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে রায় ২৫ জুন

ছবি: সংগৃহীত

যুবলীগের বহিষ্কার হওয়া নেতা জি কে শামীমসহ ৮ জনের বিরুদ্ধে অর্থপাচার মামলার রায় আগামী ২৫ জুন। শামীম সরকারি দপ্তরে টেন্ডারবাজি এবং বাস টার্মিনাল ও গরুর হাটে চাঁদাবাজি করে সম্পদ অর্জন করেছেন বলে অভিযোগ আনা হয়।

বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ঢাকার বিশেষ আদালত-১০-এর বিচারক মো. নজরুল ইসলাম মামলার রায়ের এ দিন ধার্য করেন। 

যুক্তিতর্ক উপস্থাপনের সময় অভিযোগ থেকে তাদের খালাস দিতে আদালতে আবেদন করেন আসামিরা। গত ৬ মার্চ রাষ্ট্রপক্ষ যুক্তিতর্ক শেষ করে মামলায় সরকারি প্রকল্পের শীর্ষ ঠিকাদার জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর সর্বোচ্চ শাস্তি চায়। মামলার অভিযোগকারীসহ রাষ্ট্রপক্ষের ২৩ জন সাক্ষীর জবানবন্দি রেকর্ড করেছেন বিচারক।

২০২০ সালের ১০ নভেম্বর একই আদালত এ মামলায় জি কে শামীম এবং তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে। অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত বিশেষ সুপার ও মামলার তদন্ত কর্মকর্তা আবু সাঈদ অভিযোগপত্রে বলেন, শামীমের বিভিন্ন ব্যাংকে ১৮০টি ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্টে ৩৩৭ দশমিক ৩ কোটি টাকা রয়েছে। রাজধানীতে দুটি বাড়ি, ৪১ কোটি টাকা মূল্যের ৫২ কাঠা জমি আছে।

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা শামীমকে চাঁদাবাজি ও টেন্ডার কারসাজির অভিযোগে গ্রেফতার করে। গ্রেফতার করা হয় তার দেহরক্ষীদেরও। পরে শামীমের বিরুদ্ধে গুলশান থানায় তিনটি মামলা করে র্যাব।

গত বছরের ২৫ সেপ্টেম্বর ঢাকার আরেকটি ট্রাইব্যুনাল অস্ত্র মামলায় জিকে শামীম নামে পরিচিত এসএম গোলাম কিবরিয়া ও তার সাত দেহরক্ষীকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম