Logo
Logo
×

জাতীয়

তারেক-জোবায়দার বিরুদ্ধে আরও একজনের সাক্ষ্য

Icon

আদালত প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২৩, ১০:৩৫ পিএম

তারেক-জোবায়দার বিরুদ্ধে আরও একজনের সাক্ষ্য

জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের প্রকাশনা শাখার অফিস সহকারী শাহ আলম।

ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে বুধবার তিনি সাক্ষ্য দেন। এরপর আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১ জুন বৃহস্পতিবার দিন ধার্য করেন। এ মামলায় ৫৬ জন সাক্ষীর মধ্যে আটজনের সাক্ষ্য শেষ হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করেন দুদকের উপ-পরিচালক জহিরুল হুদা। 

মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। ২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। ইকবাল মান্দ বানুকে এ মামলা হতে অব্যাহতি দেওয়া হয়।

২০২২ সালের ১ নভেম্বর অভিযোগপত্র আমলে তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। বর্তমানে তারা পলাতক। গত ২০২৩ সালের ১৩ এপ্রিল তারেক-জোবায়দার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম