Logo
Logo
×

জাতীয়

ডাক্তারের সহযোগী রাঁধুনী মালি পরিচ্ছন্নতাকর্মী, বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ মে ২০২৩, ১০:৩১ পিএম

ডাক্তারের সহযোগী রাঁধুনী মালি পরিচ্ছন্নতাকর্মী, বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

ফাইল ছবি

কুড়িগ্রামের রাজারহাট উপজেলা সরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে ডাক্তারের সহযোগী হিসেবে রাঁধুনী, পরিচ্ছন্নতাকর্মী ও মালির কাজ করার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে উচ্চ আদালতে রিট করা হয়েছে। 

সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট আসাদুজ্জামান আনসারী মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট করেন। তিনি যুগান্তরকে জানান, বুধবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চে রিটের শুনানি হতে পারে। 

গত ৬ মে ‘অপারেশন থিয়েটারে ডাক্তারের সহযোগী রাঁধুনী মালি ও পরিচ্ছন্নতাকর্মী!’ শিরোনামে দৈনিক যুগান্তরের অনলাইন ভার্সনে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনটি যুক্ত করে হাইকোর্টে এই রিট করেন বলে আইনজীবী জানিয়েছেন। তিনি বলেন, বিচার বিভাগীয় তদন্ত ছাড়াও দোষীদের শাস্তি চাওয়া হয়েছে রিটে।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, জেলার রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটারে চিকিৎসকের সঙ্গে সহযোগী হিসেবে কাজ করেন অবসর নেওয়া পরিচ্ছন্নতাকর্মী রবি দাস। এমনকি হাসপাতালের জরুরি বিভাগেও তিনি সার্জারির কাজ করে আসছেন নিয়মিত।  

তার মতো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগসহ অপারেশন থিয়েটারে সার্জারির সময় ডাক্তারের সঙ্গে সহযোগী হিসেবে কাজ করেন রাঁধুনী, মালি এবং পরিচ্ছন্নতাকর্মী। আর এ কাজ করে রোগীদের কাছ থেকে নগদ অর্থ হাতিয়ে নেওয়ারও অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।
 
দীর্ঘদিন ধরে ওয়ার্ড বয় পদে কেউ না থাকায় সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা চলছে জোড়াতালি দিয়ে। বিষয়টি কর্তৃপক্ষের নজরে থাকলেও জনগণের সেবা নিশ্চিত করতে নেওয়া হয়নি কোনো কার্যকরী পদক্ষেপ। ফলে মানসম্মত চিকিৎসাসেবা থেকে বছরের পর বছর বঞ্চিত হয়ে আসছেন দেশের দারিদ্র্যপীড়িত এ অঞ্চলের মানুষ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম