Logo
Logo
×

জাতীয়

মতিউর রহমান জামিনে থাকবেন ১৬ আগস্ট পর্যন্ত

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ মে ২০২৩, ০৪:০৯ পিএম

মতিউর রহমান জামিনে থাকবেন ১৬ আগস্ট পর্যন্ত

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় দৈনিক প্রথম আলোর সম্পাদক ও প্রকাশক মতিউর রহমানকে ১৬ আগস্ট পর্যন্ত জামিন দিয়েছেন ঢাকার একটি আদালত।

বুধবার সকালে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান এ আদেশ দেন। একই সঙ্গে আগামী ১৬ আগস্ট জামিন আবেদনের ওপর পূর্ণ শুনানির তারিখ নির্ধারণ করেন। ঢাকা মহানগরের অতিরিক্ত কৌঁসুলি তাপস কুমার পাল তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিন প্রথম আলো সম্পাদক তার আইনজীবীর মাধ্যমে জামিন চেয়ে আবেদন করেছিলেন। এর আগে আইনজীবী জামিনের বন্ড প্রদানের অনুমতি চেয়ে আরেকটি আবেদন জমা দেন।

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক দুজন জামিনদার এবং ২০ হাজার টাকা মুচলেকায় আইনজীবীকে জামিনের বন্ড প্রদানের অনুমতি দেন।

একই মামলায় গত ২ এপ্রিল হাইকোর্ট বিভাগ প্রথম আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মতিউর রহমানকে ছয় সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন।

গত ২৯ মার্চ পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্য পরিচয় দিয়ে দৈনিক প্রথম আলো পত্রিকার সাভার প্রতিবেদক শামসুজ্জামান শামসকে বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়। শামসকে আটক করে ঢাকায় নিয়ে আসার পর তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন মো. গোলাম কিবরিয়া। এজাহারকারী ঢাকা মহানগর উত্তর যুবলীগের নেতা। মামলায় শামসুজ্জামান শামস ও অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়। পরে রাত ১১টার দিকে অ্যাডভোকেট মশিউর মালেক আরেকটি মামলা করেন। ওই মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকেও শামসের সঙ্গে আসামি করা হয়।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম