Logo
Logo
×

জাতীয়

তিতাসের ১৫ মিনিটের সতর্কবার্তা, প্রয়োজনে হটলাইনে কল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩, ১০:০০ পিএম

তিতাসের ১৫ মিনিটের সতর্কবার্তা, প্রয়োজনে হটলাইনে কল

ফাইল ছবি

রাজধানীর বিভিন্ন এলাকায় পাইপলাইন থেকে গ্যাস ছড়িয়ে পড়ার পর এবার গ্যাস বিতরণ সংস্থা তিতাস থেকে এসেছে সতর্কবার্তা। দুর্ঘটনা এড়াতে সকালে ঘরের দরজা, জানালা খুলে ১৫ মিনিট অপেক্ষার পর চুলা জ্বালানোর পরামর্শ দিয়েছে সংস্থাটি। যে কোনো প্রয়োজনে ১৬৪৯৪ হটলাইনে কল করতেও বলা হয়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ফেইসবুক পাতায় বুধবার এই সতর্কবার্তা দিয়ে একটি পোস্ট দেওয়া হয়। এতে বলা হয়, রান্না ঘরের চুলা জ্বালানোর আগে দরজা জানালা খুলে ১৫ মিনিট অপেক্ষা করুন। নির্ভয়ে ও নির্বিঘ্নে রান্না করুন। যে কোনো প্রয়োজনে তিতাস হট লাইন ১৬৪৯৬ নম্বরে কল করুন -তিতাস কর্তৃপক্ষ।

গত সোমবার রাতে ঢাকার বিভিন্ন এলাকায় গ্যাসের তীব্র ঝাঁঝাল গন্ধ পাওয়ার খবর ফায়ার সার্ভিসকে ফোন করতে থাকেন নগরবাসী। কয়েক ঘণ্টার বিভ্রান্তির পর মন্ত্রণালয়ের ফেসবুক পাতায় মধ্যরাতে আসে বিশেষ ঘোষণা।

ঢাকায় গ্যাসের গন্ধ, আতঙ্কিত না হতে অনুরোধ মন্ত্রণালয়ের:

তাতে বলা হয়েছিল, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায়, সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে। তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ।

তিতাসের ব্যবস্থাপনা পরিচালক হারুন রশিদ মোল্লাহ বুধবার বলেন, জনসচেতনতা বাড়ানোর জন্য তিতাস এ ধরনের বিজ্ঞপ্তি নিয়মিত দেয়।

যারা ঈদের ছুটিতে বাড়িতে গেছেন, অনেকে ফিরেই চুলা জ্বালাবেন। চুলা জ্বালানোর আগে যেন ১৫ মিনিট দরজা, জানালা খুলে অপেক্ষা করেন। এতে দুর্ঘটনার ঝুঁকি অনেকটা কমে যায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম