Logo
Logo
×

জাতীয়

সংসদ নির্বাচনের আগে উপজেলা প্রকৌশলী বদলি নয়

Icon

সংসদ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ১২:২২ এএম

সংসদ নির্বাচনের আগে উপজেলা প্রকৌশলী বদলি নয়

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে উপজেলা পর্যায়ের কোনও প্রকৌশলীকে বদলি করা হবে না। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠক শেষে এমনটি জানানো হয়। 

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। 

সংসদীয় কমিটির বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চলমান উন্নয়ন কাজ দ্রুততার সঙ্গে সম্পন্ন করা, এজন্য প্রয়োজনে উপজেলা পর্যায়ে প্রকৌশলীর সংখ্যা বাড়ানো এবং বিশেষ কোনও অভিযোগ ছাড়া উপজেলা পর্যায়ে বদলি কার্যক্রম স্থগিত রাখার সুপারিশ করা হয়।

বৈঠকের কার্যপত্র থেকে পাওয়া তথ্যে দেখা গেছে, কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদ মূলত প্রসঙ্গটি উত্থাপন করেন। তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চলমান উন্নয়ন কাজ দ্রুত শেষ করার জন্য প্রয়োজনে উপজেলা পর্যায়ে প্রকৌশলীর সংখ্যা বাড়ানো এবং কর্মকরতাদের বিশেষ কোনও অভিযোগ ছাড়া বদলি না করার পরামর্শ দেন। পরে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামও এ বক্তব্যের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

বৈঠকে গ্রামীণ রাস্তা, স্কুল ভবনসহ সকল অবকাঠামো জনগণের সম্পদ হিসেবে ব্যবহারের জন্য জনমনে ইতিবাচক চিন্তাভাবনা সৃষ্টির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণসহ নির্মাণাধীন রাস্তাগুলো দ্রুততার সাথে মেরামত করার সুপারিশ করা হয়। এছাড়াও ইউনিয়ন পর্যায়ে রাস্তা মেরামতের কাজে নিয়োজিত বেতনভুক্ত মহিলা কর্মীদের কাজ সঠিকভাবে মনিটরিং ও তদারকির সুপারিশ করে কমিটি।

কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য স্বপন ভট্টাচার্য্য, মো. মসিউর রহমান রাঙ্গা, শেখ আফিল উদ্দিন, মো. শাহে আলম, মো. ছানোয়ার হোসেন ও আব্দুস সালাম মুর্শেদী অংশ নেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম