Logo
Logo
×

জাতীয়

সংবিধানের বাইরে বিরোধী দলকে স্পেস দেওয়ার সুযোগ নেই: সালমান এফ রহমান

Icon

যুগান্তর প্রতিবেদন 

প্রকাশ: ২৮ মার্চ ২০২৩, ০৯:৩০ পিএম

সংবিধানের বাইরে বিরোধী দলকে স্পেস দেওয়ার সুযোগ নেই: সালমান এফ রহমান

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেছেন, আগামী নির্বাচন অংশগ্রহণমূলক, স্বচ্ছ ও সুষ্ঠু করতে সরকার আন্তরিক। নির্বাচন কমিশনও স্বাধীন। ইতোপূর্বে অনিয়মের কারণে একটি সংসদীয় আসনের উপনির্বাচন বাতিল করা হয়েছে। আগামীতে কোনো নির্বাচনে অনিয়ম হলে তাও বন্ধ করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। কমিশনের পক্ষ থেকে বিরোধী দলকে আলোচনায় অংশগ্রহণের আহ্বান জানানো হয়েছে। তবে সংবিধানের বাইরে বিরোধী দলকে স্পেস দেওয়ার সুযোগ নেই। আমরা শুধু নির্বাচনে অংশগ্রহণের অনুরোধ করতে পারি। 

ডিবেট ফর ডেমোক্রেসির আয়োজনে বিএফডিসি মিলনায়তনে মঙ্গলবার স্বাধীনতা দিবস বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। 

এ সময় ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান বলেন, আমাদের বর্তমান বাস্তবতা হলো প্রধান দুই রাজনৈতিক দল কেউ কাউকে ছাড় দিতে চায় না। কেউ কারও মুখ দেখতে চায় না, আলোচনায় বসতে চায় না। দেশের অগ্রগতির জন্য সরকার ও বিরোধী দলসহ সব রাজনৈতিক দলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। বিরোধী দল কেবল সরকারের বিরোধিতা না করে সরকারের ভালো কাজের প্রশংসা করা উচিত। বিতর্ক প্রতিযোগিতায় লালমাটিয়া সরকারি মহিলা কলেজকে পরাজিত করে বেগম বদরুন্সো সরকারি মহিলা কলেজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম